Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িগঙ্গা নদীর তীরে বিআইডব্লিউটিএ’র আবারও উচ্ছেদ অভিযান

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২১ পিএম

ঢাকার বুড়িগঙ্গার তীরে রাজধানীর কামালবাগ এলাকা থেকে মিটফোর্ড বালুঘাট পর্যন্ত অবৈধ স্থাপনা অপসারনে বিআইডব্লিউটিএ আবারও উচ্ছেদ অভিযান চালিয়েছে। এই উচ্ছেদ অভিযানে পাকা, আধাপাকা ও টিনসেডসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তবে কামালবাগ এলাকায় নদীর জায়গা দখল করে থাকা হাজী সেলিমের মদিনা পেট্রোল পাম্পে আদালতের একটি নিষেধাজ্ঞা থাকার কারনে বিআইডব্লিউটিএ পাম্পটি উচ্ছেদ করতে পারেনি। আজ বুধবার সকাল ১১টায় কামালবাগ এলাকা থেকে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা নদী বন্দরের(সদরঘাট) যুগ্ন পরিচালক মোঃ গুলজার আলী. উপ-পরিচালক রেজাউল করিম ও আসাদুজ্জামান প্রমুখ।
ঢাকা নদী বন্দরের(সদরঘাট) যুগ্ন পরিচালক মোঃ গুলজার আলী জানান, হাইকোর্টের নির্দেশে নতুন জরিপ মোতাবেক নদীর নতুন সীমানায় পিলার স্থাপন করা হয়েছে। এই সীমানা পিলারের মধ্যে যে সব অবৈধ স্থাপনা আছে সেগুলোকে পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। নতুন এই জরিপে নদীর তীর থেকে কোথাও ২০ ফুট, কোথাও ৩০ফুট কোথাও আবার ৮০ফুট পর্যন্ত ভিতরে থাকা সমস্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি আরো জানান,কামালবাগ থেকে বালুঘাট পর্যন্ত এলাকায় গত ৫দিন যাবত মাইকিং করে এলাকাবাসীকে সচেতন করে তাদের মালামাল ও স্থাপনা অন্যত্র সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু তারা নির্ধারিত সময়ে তাদের মালামাল ও স্থাপনা অন্যত্র সরিয়ে নিতে ব্যার্থ হন। তাই নির্ধারিত সময়ের পরেই সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছ্।ে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান

২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১
১১ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ