Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যানজট নিরসনে নগরীতে উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

যানজটের অসহনীয় ভোগান্তিতে নাকাল কুমিল্লা নগরবাসী। এই অবস্থা থেকে নগরবাসীকে স্বস্তি দিতে উদ্যোগ গ্রহণ করেছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাউদ্দিন বাহার। গতকাল বুধবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় ফুটপাতে উচ্ছেদ অভিযান শুরু হয়।

কান্দিরপাড় থেকে চকবাজার পর্যন্ত সড়কের দুই পাশে ফুটপাতের সকল অবৈধ দোকান রিকশাভ্যানে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও রাজগঞ্জ শাপলা মোড় থেকে কান্দিরপাড় মোড় পর্যন্ত সড়কটি ওয়ান ওয়ে করা হয়। যানজট নিরসনে গৃহীত সিদ্ধান্ত জানানো হয় কান্দিরপাড় থেকে কোনো গাড়ি সরাসরি রাজগঞ্জ শাপলা মোড়ে যেতে পারবে না। ইউনিভার্সিটি বা স্কুল কলেজ কিংবা কোনো সংস্থার বড় বাসগুলো কান্দিরপাড় বা পূবালী চত্বর মোড় ক্রস করতে পারবে না। অন্যত্র পাকিং করতে হবে। যাতে করে যানজট সৃষ্টি না হয়।
গতকাল বুধবারের প্রথম দিনের অভিযানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত প্রমুখ। অভিযানে অংশ নেয়া সংশ্লিষ্টরা জানান, যানজট নিরসন ও পথচারীদের নির্বিঘ্ন করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি কুমিল্লা সার্কিট হাউসে এক জরুরী সভায় কুমিল্লায় জেলা প্রশাসক, জেলা পুলিশ ও সিটি কর্পোরেশনকে নিয়ে জরুরী সভা করেন এমপি বাহার। এরপর ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত মাইকিং করে সকল অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট নিরসনে নগরীতে উচ্ছেদ অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ