Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সু চির রাজনৈতিক দলের অফিস গুড়িয়ে দিলো মিয়ানমার সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪১ এএম

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী এবং রোহিঙ্গাদের উপর গণহত্যা পরিচালনায় অভিযুক্ত অং সান সু চির রাজনৈতিক দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) প্রধান কার্যালয়ে অভিযান চালিয়েছে দেশটির সেনাবাহিনী । স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তল্লাশি চালানোর পর কার্যালয়টি গুড়িয়ে দেয় সেনাবাহিনী।-হিন্দুস্তান টাইমস
ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির ফেসবুক পেজে বলা হয়েছে, রাত সাড়ে ৯টার দিকে সেনারা তল্লাশি চালায় এবং এনএলডি-এর হেডোয়ার্টার ভেঙে দেয়। তবে এ নিয়ে সু চির দলের পক্ষ থেকে বিস্তারিত বলা হয়নি। এদিকে জাতিসংঘের পক্ষ থেকে মিয়ানমারের সেনাবিরোধী বিক্ষোভে সহিংসতার ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘ। মঙ্গলবার জাতিসংঘ এই নিন্দা জানায়। গত ১ ফেব্রুয়ারি ভোরে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। দেশজুড়ে ঘোষণা করা হয় এক বছরের জরুরি অবস্থা। এদিন অভিযান চালিয়ে রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি এবং ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ