Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই গার্মেন্টসকর্মীকে ধর্ষণ

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

গাজীপুরের শ্রীপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে দুই গার্মেন্টসকর্মীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গত সোমবার একটি মামলা হয়েছে। অপর ঘটনায় পুলিশী তদন্ত চলছে।
জানা গেছে, কুড়িগ্রাম জেলার রৌমারি থানার গোলাবাড়ী গ্রামের হবিবুর রহমানের মেয়ে (২০) শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রামের এএ ইয়ার্ন লিমিটেড কারখানায় চাকরি করত। একই কারখানায় জামালপুর জেলার মেলান্দহ উপজেলার আমিরতি গ্রামের কবির হোসেনর পুত্র হুমায়ুন কবির কেয়ারটেকার হিসেবে কাজ করত। একসাথে কাজ করার কারণে দু’জনের মধ্যে সম্পর্ক তৈরি হলে হুমায়ুন কবির ওই গার্মেন্টস কর্মীকে বিয়ে করার আশ্বাস দেয় এবং প্রায় ৮ মাস যাবৎ স্থানীয় রেহেনা বেগমের বাড়িতে স্বামী-স্ত্রী হিসেবে ভাড়ায় থাকতে শুরু করে।
সম্প্রতি ওই নারী হুমায়ুন কবিরকে বিয়ে করার কথা বললে হুমায়ুন তাকে বিয়ে না করে চলে যায়। এ ঘটনায় গার্মেন্টসকর্মী থানায় অভিযোগ দিলে শ্রীপুর থানায় একটি মামলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম জানান, মামলার পর থেকে আসামি পলাতক রয়েছে, তাকে গ্রেফতারের অভিযান চলছে।
এদিকে অপর গার্মেন্টসকর্মী নেত্রকোনা জেলার কলমাকান্দা বালিয়াপাড়া গ্রামের জালাল উদ্দিনের মেয়ে (২৪) শ্রীপুর উপজেলার কেওয়া পূর্ব খন্ড গ্রামের শওকত আলীর পুত্র সবুজ মিয়ার বাড়িতে ভাড়া থাকত। বাড়ির মালিক সবুজ মিয়া প্রায় সময়ই ভাড়াটিয়া গার্মেন্টসকর্মীর সাথে কথাবার্তা বলত এবং এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বাড়ির মালিক গার্মেন্টসকর্মীকে বিয়ে করার প্রলোভন দেখিয়ে গত দুই বছর যাবৎ তাকে ধর্ষণ করতে থাকে। সম্প্রতি বিয়ের জন্য চাপ দিলে বাড়ির মালিক সবুজ মিয়া বিয়ে না করে তাকে হত্যার হুমকি দিচ্ছে। এ ঘটনায় গতকাল দুপুরে গার্মেন্টসকর্মী বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। শ্রীপুর থানার ডিউটি অফিসার জানান, অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ