Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় মিথ্যা হত্যা মামলা করায় ৫ জন কারাগারে

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১:৩৮ পিএম

মাগুরায় ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের নামে মিথ্যা হত্যা মামলা করার অভিযোগে ৫জনকে কারাগারে পাঠিয়েছে মাগুরার জ্যেষ্ঠ বিচারিক আদালত-২ এর বিচারক।সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফাত আরা টুম্পা জানান, মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা বিলুপাড়ার সাইফুল জর্দ্দারের মেয়ে লাবনি খাতুনের সাথে সদরের বাহারবাগ গ্রামের গোলাম কুদ্দুসের ছেলে আফজাল হোসেনের সাথে ২০১৮ সালের ২ এপ্রিল বিয়ে হয়। দাম্পত্য চলাকালে গত ২৯ আগস্ট লাবনি খাতুন তার স্বামীর ওপর অভিমান করে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। বিষয়টি নিয়ে লাবনি খাতুনের পিতা সাইফুল জর্দ্দার তার সহযোগী গোলাম আজমের প্ররোচনায় যৌতুকের দাবিতে মেয়ে লাবনিকে পিটিয়ে হত্যার অভিযোগ এনে মাগুরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে গত ৩ সেপ্টেম্বর ২০২০ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (ক) ও ৩০ ধারায় মামলা দায়ের করেন। যার মামলা নং মাগুরা পিটিশন নম্বর ১৯৪/২০২০। সেখানে লাবনির স্বামী আফজাল হোসেন, গোপালগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান রাজিব, ইউনিয়ন পরিষদের প্রাক্তন সদস্য ছায়েমউদ্দিন চুন্নুসহ ৮ জনকে আসামী করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে বিচারক প্রণয় কুমার দাশ মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরোকে (পিবিআই) নির্দেশ দেন। মামলা তদন্তে হত্যার অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক ওই মামলা থেকে গোপালগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ানম্যান নাজমুল হাসান রাজিবসহ ৮ জনকে অব্যহতির আদেশ দেন। এ আদেশের পর গত ১ ফেব্রুয়ারি মিথ্যা হত্যা মামলায় হয়রানী ও সম্মানহানীর অভিযোগে মিথ্যা হত্যা মামলার শিকার ছায়েম উদ্দিন চুন্নু বাদী হয়ে ৬ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৭/৩০ ধারায় একই আদালতে মামলা দায়ের করেন। সেখানে ওই মিথ্যা মামলার বাদী মহম্মদপুর উপজেলার নহাটা বিলুপাড়ার সাইফুল জর্দ্দারসহ (৪৬), মামলার সাক্ষী বাহারবাগ গ্রামের তাইব বিশ্বাস (৫০), ওসমান বিশ্বাস (৪৫), আকরাম বিশ্বাস (২৬) করিম বিশ্বাস (৫০) ও গোলাম আজমকে (৩৮) আসামী করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে মাগুরা সদর থানার ওসিকে এজহার হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। পরবর্তিতে আসামীদের প্রতি গ্রেপ্তার পরোয়ানা জারী হয়। যার প্রেক্ষিতে সোমবার মাগুরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম-২ হাসিবুল হোসেন লাবুর আদালতে ৫ আসামী হাজির হয়ে জামিন আবেদন করেন। বিজ্ঞ আদালত আসামীদের জামিন আবেদন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলায় প্রধান আসামী মিথ্যা হত্যা মামলার বাদী সাইফুল জর্দ্দার পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ