Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাম নকল করে ডাইং পরিচালনা, ২ প্রতারক কারাগারে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৬:৫৯ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় নাম নকল করে ডাইং কারখানা পরিচালনা করায় এক ব্যবসায়ীর দায়ের করা মামলায় আরিফ ও বিল্লাল নামে দুই প্রতারককে কারাগারে প্রেরন করেছে আদালত।
মঙ্গলবার (১১অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ ২নং আমলী আদালতের বিচারক নূর মহসিনের আদালত তাদের কারাগারে প্রেরন করেন। এদিন ওই দুই প্রতারক আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ মাজহারুল হক এর সত্যতা নিশ্চিত করে বলেন, ফতুল্লার সস্তাপুর এলাকার স্বপন মোল্লা নামে এক ব্যবসায়ীর কাপড় ওয়াস ও কালার করার “তিন কন্যা” নামে একটি ডাইং কারখানা রয়েছে। এ কারখানায় তার ফুফাত ভাই বিল্লাল ও শ্যালক আরিফ নামে দুই আত্মীয়কে তাদের চাকুরী দেয়ার কিছুদিন পর দুই আত্মীয়কে ডাইংয়ের দায়ীত্ব দিয়ে স্বপন মোল্লা হজ্ব করতে সৌদি চলে যায়। এরপর হজ্ব থেকে এসে দেখেন তিন কন্যা ডাইং বন্ধ করে একই প্রতিষ্ঠানে নিউ তিন কন্যা নামে ডাইং তারা পরিচালনা করছে। এতে স্বপন মোল্লার কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছে তারা।
তিনি আরো জানান, স্বপন মোল্লার নামে জমি কিনে বাড়ি করার কথা বলে আরিফ ও বিল্লাল প্রায় এক কোটি টাকা হাতিয়ে নেয়। এরপর তারা কৌশলে ওই জমিতে তাদের যৌথ মালিকানা রেখে রেজিষ্ট্রি করেন। বিষয়টি স্বপন মোল্লা হজ্বে থাকার কারনে বুজতে পারেননি। পরে স্বপন মোল্লার এক ঠিকাদারের মাধ্যমে ৫তলা বাড়ি নির্মান করেন।
সেই বাড়িতে কোন টাকা ব্যয় না করে মালিকানা দাবী করায় স্বপন মোল্লা জানতে পারেন তার টাকায় জমি কিনে তারা মালিক হয়েছে। এখন উল্টো সেই বাড়ি থেকে স্বপন মোল্লা ও তার পরিবারকে উচ্ছেদ করতে হত্যার হুমকি দিয়েছে। এঘটনায় আদালতে মামলা করা হয়েছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ