Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বদলে গেলো মিয়ানমারের প্রেসিডেন্ট কার্যালয়ের নাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৫ পিএম

সেনা অভ্যুত্থানের পর মিয়ানমারের প্রেসিডেন্ট কার্যালয়ের নাম পরিবর্তন করে অফিস অব স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল করা হয়েছে। শনিবার মিয়ানমারের স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিলের ইস্যু করা এক আদেশে এ কথা বলা হয়েছে। এছাড়া ইউনিয়ন গর্ভমেন্ট অফিসের নাম পরিবর্তন করে অফিস অব স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল রাখা হয়েছে। স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল তিন সদস্য বিশিষ্ট একটি প্রেস টিম গঠন করেছে। এর নেতৃত্বে রয়েছে ব্রিগেডিয়ার জেনারেল জ মিনতুন। -শিনহুয়া, এশিয়া ফাউন্ডেশন

গত সোমবার নতুন পার্লামেন্ট অধিবেশনের প্রাক্কালে দেশটির গণতান্ত্রিক নেত্রী অং সান সু চিসহ ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি- এনএলডি’র সিনিয়র নেতারদের গ্রেপ্তার করা হয়। এরপর এক বছরের জরুরি অবস্থা জারি করে রাষ্ট্রীয় ক্ষমতা প্রতিরক্ষা বিভাগের কমান্ডার-ইন-চিফ মিন অং হ্লাইংয়ের ওপর ন্যস্ত করা হয়। এর পর প্রতিরক্ষা বিভাগের কমান্ডার-ইন-চিফ কার্যালয় সম্প্রতি স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল গঠন করে। নবগঠিত স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচন প্রক্রিয়া পর্যালোচনার লক্ষ্যে ইউনিয়ন ইলেকশন কমিশনও সংস্কার করেছে। দেশটির সামরিক বাহিনী নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ