Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে হাজারো মানুষকে কাঁদিয়ে মাদ্রাসা প্রভাষকের চিরবিদায়

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৫ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে হাজারো জনতার অশ্রুসিক্ত নয়নে পশ্চিম সুবিদখালী ছালেহীয়া আলিম মাদ্রাসার আরবী প্রভাষক ও বিশিষ্ট আলেমে দ্বীন আঃ মান্নান মুজাহিদীর দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার(৫ফেব্রুয়ারী) বিকেল ৫ টায় উপজেলার সদর ইউনিয়নের দেউলী গ্রামের নিজ বাড়ির পূর্ব-পার্শ্বের মাঠে হাজারো জনতার অংশগ্রহণে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। মরহুমের বড় ছেলে মাওলানা মোঃ সাইদুল ইসলাম জানাজার নামাজ পরিচালনা করেন। জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে দুপুর থেকে রাজধানীসহ বিভিন্ন জেলা-উপজেলার শিক্ষক,রাজনৈতিক ও পেশাজীবী মানুষ জানাজাস্থলে উপস্থিত হয়ে মরহুমের স্মৃতিচারণ করেন। আলোচনায় বক্তারা মরহুমের সোনালী কর্মময় জীবনের নানাদিক তুলে ধরেন এবং সমবেত কণ্ঠে হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবী করেন।

উল্লেখ্য, প্রভাষক আঃ মান্নান মুজাহিদী বৃহস্পতিবার (৪ফেব্রুয়ারী) সকাল ৯টায় নিজ বাড়ির কাচারির সামনে বিরোধীয় জমিতে খর-কুটা রাখা নিয়ে প্রতিপক্ষের অতর্কিত ছুরিকাঘাতে নিহত হন। এ ব্যাপারে মরহুমের বড় ছেলে বাদী হয়ে ১২ জন কে আসামী করে ঐ দিন থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় ইতোমধ্যে দুইজনকে আটক করেছে থানা পুলিশ ।মাওলানা আঃ মান্নান মুজাহিদী মৃত্যুকালে স্ত্রী, কন্যা ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ