Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার সংক্রমণ বাড়ায় বিনোদনকেন্দ্র বন্ধ সউদী আরবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

সউদী আরব করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সিনেমা, রেস্তোরাঁয় খাবার পরিবেশনসহ সকল বিনোদন কেন্দ্র বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার দেশটির সরকারি বার্তা সংস্থা সউদী প্রেস এজেন্সি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির উল্লেখ করে বলেছে, আগামী ৩০ দিনের জন্যে বাংকোয়েট হলে বিয়েশাদি সহ সবধরনের ইভেন্ট ও পার্টি বন্ধ রাখা হবে। এছাড়া আগামী ১০ দিন সিনেমাসহ রেস্টুরেন্টে খাবার দাবার বন্ধ থাকবে। বন্ধ রাখার এ মেয়াদ প্রয়োজনে আরো বাড়ানো হতে পারে বলেও বিবৃতিতে সতর্ক করা হয়।

মন্ত্রণালয় থেকে আরো বলা হয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০ টা থেকে এই পদক্ষেপ কার্যকর হবে। দ্বিতীয় দফার করোনা সংক্রমণ মোকাবেলাই এ পদক্ষেপের লক্ষ্য বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এদিকে বুধবার দেশটি করোনা প্রতিরোধে ২০টি দেশ থেকে সউদী আরবে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এসব দেশের মধ্যে প্রতিবেশী থেকে শুরু করে যুক্তরাষ্ট্রও রয়েছে। উল্লেখ্য, সউদী আরবে প্রায় ৩ লাখ ৬৯ হাজার লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ হাজার ৪শ জন। উপসাগরীয় দেশগুলোর মধ্যে সউদী আরবে সবচেয়ে বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ