Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জয়ের ধারায় বসুন্ধরা কিংস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৯ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ধয়ের ধারায় রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে বসুন্ধরা ১-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল একমাত্র গোলটি করেন। এই জয়ে ছয় ম্যাচের সবগুলোতে জিতে ১৮ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষেই রইল বসুন্ধরা। সমান ম্যাচে দুই জয়, এক ড্র ও তিন হারে ৭ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানেই থাকলো চট্টগ্রাম আবাহনী।

শুক্রবার ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে লড়ে বসুন্ধরা। তবে চট্টগ্রাম আবাহনীও পাল্টা আক্রমণে গিয়ে গোলের সুযোগ সৃষ্টি করে। ম্যাচের ১২ মিনিটে প্রথম সুযোগ পেয়ে তা নষ্ট করে কিংসরা। এসময় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভার ফ্রি কিকে পা ছোঁয়াতে পারেননি আর্জেন্টাই ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা। ৩০ মিনিটে রাউলের হেড ফিরিয়ে দেন চট্টগ্রামের গোলরক্ষক মোহাম্মদ নাঈম। পাল্টা আক্রমণে গিয়ে ৩১ মিনিটে চট্টগ্রামের মিডফিল্ডার মান্নাফ রাব্বির ক্রস থেকে বল পেয়ে মিডফিল্ডার রাকিব হোসেন জোরালো শট নিলে বাইরে চলে যায়।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও ব্যর্থ হয়। এ সময় মান্নাফ রাব্বির জোরালো শট গোলরক্ষক আনিসুর রহমান জিকো দ্বিতীয় প্রচষ্টায় তালুবন্দী করেন। ম্যাচের ৬২ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় বসুন্ধরা।

এ সময় সেট পিস থেকে এগিয়ে যায় তারা। ডান দিক থেকে ব্রাজিলের মিডফিল্ডার জোনাথন কিক করলে লাফিয়ে উঠেও মাথা ছোঁয়াতে পারেননি বেসেরা। বল যায় সুফিলের মাথার উপর। তিনি বুলেট গতির হেডে লক্ষ্যভেদ করেন (১-০)। ৭১ মিনিটে চট্টগ্রামের দলটি সমতায় ফেরার সুযোগ পেলেও তা নষ্ট করে। ব্রাজিলের ফরোয়ার্ড নিক্সন গুইলের্মের ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ। ফাঁকায় থাকা রাকিবও বলের নিয়ন্ত্রণ নিতে পারেননি। তার টোকায় বল চলে যায় জিকোর হাতে। দুই মিনিট পর রবসনের ক্রস থেকে বল পেয়ে সুফিল ক্রসবারের উপর দিয়ে মারলে বসুন্ধরার ব্যবধান দ্বিগুণ হয়নি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ