Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরের মেয়েদের কাছে ২৫ বছর বয়সী আয়েশা এক অনুপ্রেরণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩৫ পিএম

কাশ্মীরের আয়েশা আজিজ ভারতের কনিষ্ঠতম নারী বিমানচালক হিসেবে নজির স্থাপন করেছেন। মাত্র ২৫ বছর বয়সী আয়েশা কাশ্মীরের অন্য মেয়েদের কাছে উজ্জ্বল অনুপ্রেরণার উৎস।আয়েশা ২০১১ সালে মাত্র ১৫ বছর বয়সে কনিষ্ঠতম শিক্ষানবিশ বিমানচালক হিসেবে লাইসেন্স অর্জন করার পরে ২০১২ সালে রাশিয়ার সোকোল বিমানঘাঁটি থেকে মিগ-২৯ জেট উড়িয়ে রেকর্ড গড়েন। -টিভিনাইন, এএনআই

পরে তিনি বিমানচালক হিসেবে স্নাতক করেন ও ২০১৭ সালে বাণিজ্যিক লাইসেন্স পান। সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে আয়েশা জানিয়েছেন, গত কয়েক বছরে প্রভূত উন্নতি করেছেন কাশ্মীরের মেয়েরা। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে তাদের প্রবল অগ্রগতি সম্পর্কে উচ্ছ্বসিত নবীন পাইলট। পেশাগত জীবন নিয়ে তিনি এতই তৃপ্ত যে বিমানচালকের দায়িত্বে থাকায় সময়ের রদবদল বা টান টান উত্তেজনাপূর্ণ আবহ, কোনও বিষয় নিয়েই বিরক্তি নেই আয়েশার মনে। বরং অন্য মেয়েদের জন্য তার কর্মতৎপরতা দৃষ্টান্ত হয়ে থাকছে।



 

Show all comments
  • Jack+Ali ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২৩ পিএম says : 0
    Why we muslims are getting oppressed by the government and Kafirs because we don't follow Qur'an and Sunnah. In Kashmir/Palestine or any other muslim populated countries they are billion billions mile far away from Qur'an and Sunnah. Allah ordered muslim women to observe Hizab. Those women do not wear Hizab they are spreading indecency in societies let alone around the world. Allah will never gave us victory until and unless we follow Qur'an and Sunnah strictly then Allah will give us victory.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ