Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন কংগ্রেস সদস্যদের নিরাপত্তায় উচ্চ ক্ষমতার কমিশন করতে বললেন পেলোসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে গত ৬ জানুয়ারি যে উগ্র ট্রাম্প সমর্থকদের হামলা ও দাঙ্গা হয়ে গেছে তা কংগ্রেস সদস্যদের মনের মাঝে এক ভয়াবহ ও শঙ্কাজনক স্মৃতি হয়ে কাজ করছে। এ ভয়াল স্মৃতি মুছে ফেলতে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি কংগ্রেস সদস্যদের অভয় দিয়ে বলেছেন, এব্যাপারে উচ্চ ক্ষমতার নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। -স্পুটনিক

পেলোসি আস্থা দিয়ে বলেন ৯/১১’এর সন্ত্রাসী ঘটনার পর যেমন একটি কমিশন গঠন করা হয়েছিল তেমনি ক্যাপিটলে হামলার ঘটনায় এধরনের একটি কমিশন গঠনের বিষয়টি পর্যালোচনা করে যাতে ব্যবস্থা নিতে পারে সে জন্যে জোর প্রচেষ্টা চলছে। পেলোসি এ ব্যাপারে লেখা তার চিঠিতে বলেন ক্যাপিটল রক্ষায় এধরনের ব্যবস্থা নিতে হবে কারণ গণতন্ত্রের হৃদয় হচ্ছে এ ভবনটি। পেলোসি আরো বলেন সাংবিধানিক দায়িত্ব পালনে যারা এখানে কাজ করে তাদের রক্ষা করা অগ্রাধিকার পাওয়ার যোগ্য। ভবিষ্যতে ক্যাপিটলে যাতে এধরনের হামলার ঘটনা না ঘটে সে জন্যে তাৎক্ষণিক নির্দেশ দেওয়া ও নিয়ন্ত্রণের জন্যে অভিযানের প্রস্তুতি, নিরাপত্তা বাহিনীগুলোর মধ্যে আন্তঃসংযোগ সহযোগিতা, সুরক্ষা অবকাঠামো ও প্রাতিষ্ঠানিক কর্মীদের মনোবল দৃঢ় রাখার উদ্যোগ যাতে নিশ্চিত করা যায়, সেজন্যে প্রয়োজনীয় প্রস্তুতিগুলো বিচার বিশ্লেষণ করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ