Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার আরামবাগে ব্রাজিলিয়ান কোচ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৯ পিএম

ঘরোয়া ফুটবলের এবারের মৌসুম শুরুর আগে ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্য্যরে আস্থা ছিল আরামবাগ ক্রীড়া সংঘের। সুব্রতর অধীনে অনুশীলন করে মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপে খেলেছে মতিঝিলের দলটি। যদিও ওই আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল তারা। তবে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো করার লক্ষ্যে ভারতীয় কোচের অধীনেই নীলফামারীতে কন্ডিশনিং ক্যাম্প করেছিল আরামবাগ। কিন্তু বিপিএলে ইতোমধ্যে চার ম্যাচ শেষ করেও প্রত্যাশিত ফল পায়নি তারা। চার ম্যাচের সবগুলো হেরে পয়েন্ট টেবিলের তলানীতে রয়েছে দলটি। শুধু তাই নয়, সর্বশেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৬-০ গোলে হেরেছিল তারা। এমন লজ্জাজনক হারের কারণে ওইদিনই সুব্রতর বিদায় অনেকটা নিশ্চিত হয়ে যায়। গতকাল আরামবাগ ক্রীড়া সংঘের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, ভারতীয় কোচ সব্রত ভট্টাচার্য্যকে আর রাখছেন না তারা। তার জায়গায় বৃহস্পতিবার আরামবাগে যোগ দিচ্ছেন ব্রাজিলিয়ান কোচ দগলাস সিলভা দস সান্তোস। সান্তোসের অধীনে প্রস্তুতি নিয়েই বিপিএলের বাকি ম্যাচগুলো খেলবে ঢাকা লিগের এক সময়ের জায়ান্ট কিলার খ্যাতরা।

দগলাস সিলভা দস সান্তোসের দক্ষিণ এশিয়া অঞ্চলে খেলা ও কোচিং করানোর অভিজ্ঞতা আছে। ব্রাজিলের বিভিন্ন ক্লাব ছাড়াও ভারতের জনপ্রিয় ক্লাব ইস্ট বেঙ্গলে খেলেছেন তিনি। এছাড়া মালদ্বীপেও খেলার অভিজ্ঞতা আছে তার। কোচিং ক্যারিয়ারে ভারতের আরেক জায়ান্ট মোহনবাগান একাডেমিতে কাজ করেছেন। মালদ্বীপের একটি ক্লাবেও কোচিং করিয়েছেন এই ব্রাজিলিয়ান।

এখন তার নতুন কর্মস্থল হচ্ছে বাংলাদেশ। কোচ বদল নিয়ে আরামবাগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী বুধবার বলেন,‘ সুব্রত ভট্টাচার্য্যরে কাজে আমরা কোনো ফল পাইনি। তাই তার জায়গায় ব্রাজিলের কোচ আনছি। এখন সান্তোসকে ঘিরেই আমাদের প্রত্যাশা, যেন দল লিগের বাকি ম্যাচগুলোতে ভালো করতে পারে।’ তিনি জানান, শুধু সুব্রতই নন তার সহকারী চন্দন রাঠোরকেও বিদায় করে দিয়েছে আরামবাগ। এছাড়া ক্লাবটি খেলোয়াড়দের জন্য রাজধানীর আফতাবনগরে নতুন বাড়ি ভাড়া করেছে ক্যাম্প করতে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ