Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানি নাগরিকদেরকে মিয়ানমারে সফর না করার আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৮ পিএম

ইরানি নাগরিকদেরকে মিয়ানমার সফর না করার আহ্বান জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে। সোমবার মিয়ানমারে ইরানি নাগরিকদের সফর প্রসঙ্গে তিনি বলেন, থাইল্যান্ডে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত মিয়ানমারের অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। করোনার কারণে মিয়ানমারে ইরানিদের যাতায়াত কম ছিল। -পার্সটুডে
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেন, ইরানি নাগরিকদের প্রতি আমাদের পরামর্শ হচ্ছে করোনা মহামারি এবং নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা যেন মিয়ানমারে না যান। সোমবার মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে অং সান সু চির সরকার উৎখাত করেছে দেশটির সেনাবাহিনী। তারা দেশটির ক্ষমতা দখল করে এক বছরের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে। সু চি’র নেতৃত্বাধীন দল এনএলডির মুখপাত্র মিও নয়েন্ট বলেছেন, দলীয় নেত্রী সু চি, প্রেসিডেন্ট উইন মিন্তসহ দলের অন্য শীর্ষ নেতাদের সোমবার ভোরে সেনাবাহিনী তুলে নিয়ে গেছে। গত বছরের নভেম্বরের সাধারণ নির্বাচনে জালিয়াতির জন্য বেসামরিক সরকারের জ্যেষ্ঠ নেতাদের গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ