Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে কৃষকদের রুখতে এবার রাস্তায় পেরেক পুতলো পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৪৬ পিএম

ভারতের কৃষি আইনের বিরুদ্ধে করা কৃষকদের বিক্ষোভ আন্দোলন না থামিয়ে আরও জোরদার করার ঘোষণা দিয়েছেন তারা। এঅবস্থায় বিক্ষোভরত কৃষকদের রুখতে রাস্তায় পেরেক পুঁতেছে দেশটির পুলিশ। এছাড়াও বোল্ডার, ব্যারিকেড তৈরি করে দিল্লিমুখী রাস্তা পুরাপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। দিল্লিতে কৃষকদের বিক্ষোভ আন্দোলন আরও তীব্র আকার নিচ্ছে। দিল্লির সিঙ্ঘু সীমানায় আগেই কৃষকদের আন্দোলন ভণ্ডুল করতে বিদ্যুৎ, পানি ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বন্ধ করা হয়েছে সিঙ্ঘুতে। -এনডিটিভি, নিউজএইটিন
কৃষকদের চারদিক থেকে পুরাপুরি ঘিরে ফেলতে তৎপরতা নিয়েছে দিল্লি পুলিশ। রাস্তায় পেরেক ফেলে রেখে কৃষকদের গতিবিধি আটকানোর চেষ্টা করছে তারা। দিল্লির সিঙ্ঘু, টিকরী ও গাজিপুর সীমানা ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনীও। কৃষকদের একটাই দাবি তিন কৃষি আইন পুরোপুরি বাতিল করতে হবে। আর এই দাবিকে সামনে রেখেই আগামী শনিবার ৬ ফেব্রুয়ারি দেশজুড়ে গাড়ি বন্ধ করার ডাক দিয়েছেন কৃষকরা। এদিন সারাদেশের রাস্তা বন্ধ করে দেবেন তারা। কেন্দ্রের নতুন কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরা। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের সঙ্গে ১১ দফা বৈঠক হয়েছে কৃষকদের । তবে এ পর্যন্ত কোনো সমাধান মেলেনি। তাই প্রবল শীত উপেক্ষা করে দিল্লি ঘেরাও করে রেখেছেন লক্ষ-লক্ষ কৃষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ