Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নীলফামারী ও সাতক্ষীরায় জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন জঙ্গিবাদ সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদ

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে গতকাল নীলফামারী, সাতক্ষীরা জেলায় জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও নৈরাজ্যের প্রতিবাদে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। জমিয়াতুল মোদার্রেছীনের স্থানীয় নেতৃবৃন্দ, মাদরাসার প্রিন্সিপাল ও শিক্ষকগণ এসব মানববন্ধনে বক্তব্য রাখেন।
নীলফামারী জেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন, নীলফামারী জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও নৈরাজ্যের প্রতিবাদে বিশাল মানববন্ধন পালিত হয়েছে।
নীলফামারী জেলা শহরের প্রাণকেন্দ্র চৌরঙ্গী মোড়ে অম্লান স্মৃতি সৌধ চত্বরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে জেলার ৬টি উপজেলা থেকে আগত ১৪৭টি মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা মাদরাসার নিজস্ব ব্যানার, পোস্টার, নানা স্লোগানে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। এগুলোতে লেখা ছিল কোরআন হাদিসের সঠিক জ্ঞান, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে রাখবো অবদান। সন্ত্রাস নয়, শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই। সন্ত্রাস ও জঙ্গিবাদ নিপাত যাক, বিশ্বের দরবারে বাংলাদেশ উঁচু করে দাঁড়াক প্রভৃতি। অরাজনৈতিক পেশাজীবী সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সংগঠন আয়োজিত সু-শৃঙ্খল মানববন্ধনে নীলফামারীর সর্বস্তরের মানুষও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনটি স্বাধীনতার অম্লান স্মৃতি চত্বর থেকে উত্তরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাব-রেজিস্ট্রি অফিস এবং দক্ষিণ হাসপাতাল সড়কের প্রধান ডাকঘর পর্যন্ত হাতে হাত ধরে মানবপ্রাচীর গড়ে তোলে। নীলফামালী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও সৈয়দপুর সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ আ.ন.ম মনছুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে স্বাগত বক্তব্য দেন জমিয়াতুল মোদার্রেছীনের নীলফামারী সদর উপজেলা শাখার সভাপতি ও কিসামত চড়াইখোলা দাখিল মাদরাসার সুপার মো. আব্দুল আজিজ। এতে বক্তৃতা রাখেন জমিয়াতুল মোদার্রেছীন জলঢাকা উপজেলার সভাপতি মাহাতাব উদ্দিন আজাদী, ডিমলা উপজেলা শাখার সভাপতি মো. তৈয়বুর রহমান, ডোমার উপজেলা সম্পাদক ও ডোমার ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. সামসুদ্দীন হোসাইনী ও সভাপতি ও চিলাহাটী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. জাকির হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জমিয়াতুল মোদার্রেছীন জেলা শাখার সেক্রেটারি ও সংগলশী হাজীপাড়া আলিম মাদরাসার প্রিন্সিপাল মো. আলতাফ হোসেন।
বক্তারা বলেন, ইসলামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। ইসলাম জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে হারাম করেছে। কিন্তু সাম্প্রতিক এক শ্রেণির কুচক্রীমহল ইসলামের নামে নিরীহ, নিরপরাধ মানুষ হত্যা করছে। ইসলামের নামে এসব জঙ্গিবাদের বাংলাদেশে কোনো স্থান নেই। এদের প্রতিবাদ ও প্রতিরোধ করা আমাদের সকলের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। অতীতের ন্যায় বর্তমান ও ভবিষ্যতেও এদেশের ওলামায়কেরাম, পীর- মাশায়েক, জমিয়াতুল মোদার্রেছীন পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব আলহাজ সাব্বির আহম্মেদ মোনতাজির নেতৃত্বে দেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে বদ্ধ পরিকর।
সাতক্ষীরা জেলা শাখার মানববন্ধন
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা শিক্ষা অফিসের সামনে সাতক্ষীরা- খুলনা মহাসড়কের উপর অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদার্রেছীনের নবনির্বাচিত জেলা সভাপতি প্রিন্সিপাল মাও. এ এ এম ওজায়েরুল ইসলাম।
নবনির্বাচিত জেলা সেক্রেটারি আলহাজ মাও. আলতাফ হোসেনের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, ভাইস প্রিন্সিপাল মাও. মো. হাবিবুর রহমান, ড. মো. আবুল হাসান, মাও. আবুল হাসান, মাও. রুহুল কুদ্দস, মাও. আশরাফ হোসাইন, মাও. শামসুর রহমান, মাও. আব্দুর রউফ, মাও. জালালউদ্দিন, মাও. আব্দুল্লাহ, মাও. মো. ফজলুর রহমান, মাও. মশিউর রহমান, মাও. মোসলেম আলী, মাও. আব্দুস সাত্তার, মাও. হাবিবুর রহমান, মাও. গোলাম সরোয়ার, মাও. আবুল কালাম আযাদ, মাও. হারুন-অর রশিদ, মাও. নওশেরুজ্জামান, মাও. নজরুল ইসলাম (কালিগঞ্জ), মাও. নজরুল ইসলাম, মাও. খবির উদ্দিন, মাও. মহসীন, মাও. মনিরুল ইসলাম, মাও. সাখাওয়াতউল্লাহ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ইসলাম শান্তি-মৈত্রী, সম্প্রীতি-সদ্ভাব, উদারতা-পরমতসহিষ্ণুতা, ভ্রাতৃত্ব-সৌহার্দ্য, সহাবস্থান-সহনশীলতার ধর্ম। ইসলামে অশান্তি, অস্থিরতা, অসহনশীলতা-অসহিষ্ণুতা, অন্যায়-অত্যাচার-জুলুম-নির্যাতন, সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের কোনো স্থান নেই।
আজ শেরপুরে জঙ্গিবিরোধী সমাবেশ
শেরপুর জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশের মাদ্রাসা শিক্ষকদের একমাত্র পেশাজীবী ও অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের জন্য মাদ্ারাসা ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে অবস্থান নেয়ার জন্য মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির অংশ হিসেবে আজ ৩০ আগস্ট বেলা ৩ ঘটিকার সময় শেরপুরের নওহাটা আল জামিয়াতুল ইসলামিয়া আলিম মাদ্রাসা মাঠে শেরপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে এক মতবিনিময় সমাবেশের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ) প্রধান অতিথি, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাও. সাব্বির আহমেদ মমতাজী প্রধান আলোচক, জেলা প্রশাসক ডা. পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাদ্রাসা শাখার ভারপ্রাপ্ত পরিদর্শক ড. মো. ইলিয়াছ সিদ্দিকী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
শনিবার হাটহাজারী ছিপাতলী জামিয়া গাউছিয়া মাদরাসায় জঙ্গিবিরোধী আলোচনা সভা
হাটহাজারী সংবাদদাতা জানান, হাটহাজারী-ছিপাতলী জামিয়া গাউছিয়া মঈনিয়া কামিল (এমএ) মাদরাসায় আগামী ৩ সেপ্টেম্বর শনিবার সরকার ঘোষিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী আলোচনা সভা ইমাম শাহ্ আহমদ (রহ.) অডিটরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুর ইসলাম মাহমুদ (এমপি) মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহ (আহসান সাইয়েদ) বিশেষ অতিথি থাকবেন ঢাকা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক ড. মাহমদ ইলিয়াস সিদ্দিকী, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মেজবাহ উদ্দীন। মুনাজাত পরিচালনা করবেন আজিজিয়া কাজেমী কমপ্লেক্স (ট্রাস্ট) বাংলাদেশের প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান আল্লামা মো. আজিজুল হক আল-কাদেরী। মাদরাসা অধ্যক্ষ আবুল ফারাহ মো. ফরিদউদ্দিন। উক্ত জঙ্গিবিরোধী আলোচনা সভায় যোগ দিতে সকলকে অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ