Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রিকেটে ফিরছে বাংলাদেশের মেয়েরাও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রকোপে লম্বা বিরতির পর বাংলাদেশের ছেলেরা ক্রিকেটে ফিরলেও মেয়েদের মাঠে নামা হয়নি এখনও। সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। একদিনের ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল। আগামী এপ্রিলে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে দক্ষিণ আফ্রিকার উঠতি ক্রিকেটারদের দলটির মুখোমুখি হবে বাংলাদেশ ইমার্জিং নারী দল। ইমার্জিং দল হলেও জাতীয় দলের তরুণ কয়েকজনকে দেখা যেতে পারে এই সিরিজে।
বাংলাদেশ নারী দল সবশেষ মাঠে নেমেছিল গত মার্চে। অস্ট্রেলিয়ায় হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে। আর ইমার্জিং নারী দলের সবশেষ ম্যাচ ২০১৯ সালের অক্টোবরে, এশিয়ান ইমার্জিং কাপে। মেয়েদের ক্রিকেটে ফেরার সিরিজটির সূচি এক বিবৃতিতে গতকালই প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের ম্যাচ পাঁচটি হবে আগামী ৪, ৬, ৮, ১১ ও ১৩ এপ্রিল। সব ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানেই গত একমাস ধর অনুশীলন ক্যাম্প করছে রুমানা-জাহানারারা।
আগামী ২৮ মার্চ ঢাকায় এসে পৌঁছাবে দক্ষিণ আফ্রিকার দলটি। ওই দিনই তারা যাবে সিলেটে। করানো হবে প্রথম দফার কোভিড-১৯ পরীক্ষা। তিন দিনের কোয়ারেন্টিনের শেষ দিন হবে দ্বিতীয় দফার পরীক্ষা। এরপর থেকে অনুশীলন শুরু করতে পারবেন দলটির ক্রিকেটাররা। চতুর্থ ওয়ানডের পরদিন তৃতীয় দফায় করানো হবে কোভিড-১৯ পরীক্ষা। সিরিজ শেষে আগামী ১৪ এপ্রিল বাংলাদেশ ছাড়বে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ