Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে সিটি ভবনের সামনে রিক্সা চালকদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩৬ পিএম

রাজশাহী মহানগরীতে এখন একটি ব্যাটারিচালিত ইজিবাইক দিনের সব সময় চলতে পারে না। সকাল থেকে দুপুর সবুজ তো দুপুর থেকে রাত চলে মেরুন রঙের ইজিবাইক। যানজট কমাতে এই সিদ্ধান্ত কার্যকর করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

ব্যাটারিচালিত তিন চাকার রিকশার ক্ষেত্রেও একই নিয়ম চালু করতে চেয়েছিল নগর সংস্থা। এর প্রতিবাদে নগরীতে বিক্ষোভ করেছেন দুই আসনের রিকশার চালকরা। তাদের দাবি, তারা সারাবেলায় রিকশা চালাতে চান। সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তাদের দাবি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

এর আগে সম্প্রতি রাসিকের সাধারণ সভায় শিফট ভাগ করে রিকশা চলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয়। কয়েকদিন এ নিয়ে নগরজুড়ে মাইকিং করা হয়। সোমবার থেকেই সিদ্ধান্ত কার্যকরের কথা ছিল। কিন্তু এদিন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে রিকশা চালকেরা বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনের সামনে জড়ো হতে থাকেন। ফলে নগরীতে রিকশা চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে। রিকশা চালকরা নগর ভবনের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

দুপুরে মেয়র খায়রুজ্জামান লিটন গিয়ে রিকশা চালকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। তিনি বলেন, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু রিকশা চালকদের সংগঠনের পক্ষ থেকে কোন আপত্তি জানানো হয়নি। হঠাৎ আজ সিদ্ধান্ত কার্যকরের সময় চালকেরা বিক্ষোভ করছেন। রিকশা চালকরা ক্ষতিগ্রস্ত হন, তারা সমস্যায় পড়েন, এমন কোন সিদ্ধান্ত আমরা নেব না। আমরা বিষয়টি নিয়ে রিকশা চালকদের সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বসব। উভয়পক্ষের আলোচনা শেষেই সিদ্ধান্ত হবে।

মেয়র রাস্তা অবরোধ তুলে নেয়ার আহ্বান জানান। এ সময় রিকশা চালকেরা রাস্তা অবরোধ তুলে নেন। এর আগে রিকশা চালকদের পক্ষ থেকে মেয়র লিটনকে একটি স্মারকলিপি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ