Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রণক্ষেত্র সিঙ্ঘু সীমান্ত, কৃষকদের ওপর স্থানীয়দের হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৪:২৬ পিএম

ভারতে প্রজাতন্ত্র দিবসের ঘটনার পর ফের কৃষক আন্দোলনে উত্তেজনা। উত্তপ্ত দেশটির সিঙ্ঘু সীমান্ত। জাতীয় পতাকা হাতে নিয়ে আন্দোলনকারী কৃষকদের ওপর আচমকা হামলা চালিয়েছে দুই শতাধিক স্থানীয় বাসিন্দা। পরিস্থিতি সামাল দিতে ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। তাদের দাবি, অবিলম্বে জায়গা খালি করে ফেরত চলে যেতে হবে কৃষকদের। মুহূর্তের মধ্যে দু'পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়।

ঘটনার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে এলে তাদের উপরও হামলা চালানো হয় বলে অভিযোগ। লাঠির আঘাতে গুরুতর আহত হন পুলিশ আধিকারিক। কর্তব্যরত পুলিশদের লক্ষ করে চলে ইঁটবৃষ্টি। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। এই খণ্ডযুদ্ধের মাঝে পড়ে বেশকিছু সাংবাদিকও আহত হয়েছে।

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তাণ্ডবের পর দ্বিধাবিভক্ত আন্দোলনকারীরা। বেশ কিছু কৃষক সংগঠন আন্দোলনের রাস্তা থেকে সরে দাঁড়ালেও এখনও দিল্লি সীমান্তে অবস্থানে অনড় বাকি আন্দোলনকারীরা। গত কয়েকদিন ধরে আন্দোলন খানিক স্তিমিত নজরে এলেও ফের এই ঘটনায় শিরোনামে কৃষক আন্দোলন। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ