Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪ বছরের শিশু ডমিনিকের হরিণ ‘বন্ধু’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৩:৫৭ পিএম

খেলাধুলার জন্য বাইরে গিয়েছিল চার বছরের শিশু ডমিনিক। লক্ষ্মী ছেলের মতো কিছুক্ষণ পরেই ঘরে ফেরে। কিন্তু একা নয়, সঙ্গে ছিল নতুন এক বন্ধু, যাকে দেখে রীতিমতো চোখ ছানাবড়া হয়ে যায় ডমিনিকের মায়ের। না! কোনো ভয়ঙ্কর জন্তু নিয়ে ফেরেনি শিশুটি, তার সঙ্গে এসেছিল খুবই নিরীহদর্শন একটি হরিণশাবক। এমন দুর্লভ দৃশ্যটি ক্যামেরাবন্দি করতে ভুল করেননি ডমিনিকের মা স্টেফানি ব্রাউন। পরে ফেসবুকে শেয়ার করতেই ভাইরাল হয়ে যায় ছবিটি। এ নিয়ে ফলাও করে খবর প্রকাশ করেছে ফক্স, এবিসি নিউজের মতো বড় বড় গণমাধ্যমও। -ফক্স, এবিসি, এনডিটিভি

জানা যায়, সম্প্রতি সন্তানসহ ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ম্যাসানুটেন রিসোর্টে গিয়েছিলেন স্টেফানি। গত মঙ্গলবার তিনি ঘরের ভেতর টুকিটাকি কাজ করছিলেন, আর তার ছেলে ডমিনিক বাইরে খেলছিল। কিছুক্ষণ পর দরজার সামনে পদধ্বনি শুনে তাকাতেই বিস্ময়ে চরম ধাক্কা খান স্টেফানি। কারণ তার ছেলের সঙ্গে এসেছে একটি হরিণশাবক। হরিণেরা সাধারণত খুবই ভীতু প্রকৃতি হয়, সহজে মানুষের কাছে আসে না বা সামান্য শব্দ শুনলেই ছুটে পালায়। কিন্তু চার বছরের শিশুটির পাশে হরিণটি কোনো ধরনের অস্বস্তিবোধ করছিল বলে মনে হয়নি। বরং পুরনো বন্ধুর মতোই পাশাপাশি দাঁড়িয়েছিল তারা।

স্টেফানি ব্রাউন জানান, ঘটনার সময় তিনি ফ্রিজ থেকে খাবার বের করছিলেন। কিন্তু দরজায় ডমিনিকের পাশে হরিণটিকে দেখে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান। বুঝতে পারছিলেন না কী করবেন। পরে দ্রুত মোবাইল ফোন নিয়ে ‘দুই বন্ধুর’ কিছু ছবি তুলে রাখেন। সেগুলো ফেসবুকে পোস্ট করতেই লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা বয়ে যায়। মাত্র তিনদিনেই স্টেফানির ওই পোস্টে রিঅ্যাক্ট পড়েছে ১৬ হাজার, কমেন্ট করেছেন চার হাজার মানুষ আর শেয়ার হয়েছে ২৯ হাজারেরও বেশি। বেশিরভাগ মানুষই এটিকে দুর্লভ, মহামূল্যবান আর নজরকাড়া দৃশ্য বলে মন্তব্য করেছেন। স্টেফানি জানিয়েছেন, ছোট্ট ডমিনিক হরিণটিকে ঘরের ভেতরে আনতে চেয়েছিল কিছু খেতে দেওয়ার জন্য। হরিণশাবকটি যেন দলছুট হয়ে না যায়, এজন্য তাকে আবারও সে জঙ্গলে ফিরিয়ে দিয়ে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ