Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জো বাইডেনের অভিবাসন নীতিকে স্বাগত জানিয়েছে গুগল ও অ্যাপল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১১:৫০ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নতুন অভিবাসন নীতিকে স্বাগত জানিয়েছে গুগলের সিইও সুন্দর পিচাই, অ্যাপলের সিইও টিম কুক। তাদের পাশাপাশি প্রযুক্তি খাতের অন্যান্য কর্মকর্তারাও বলেছেন, এ পদক্ষেপ যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে চাঙ্গা করবে। নতুন কাজের সুযোগ তৈরি করবে। বিদেশের বহু দক্ষ কর্মী যুক্তরাষ্ট্রে কাজ করার সুযোগ পাবে। বাইডেনের পাঠানো কংগ্রেসে ওই অভিবাসন বিলে প্রস্তাব দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রে নথিপত্র ছাড়াই যে হাজার হাজার মানুষ বাস করেন, তাদের নাগরিকত্ব পাওয়ার সুযোগ ও গ্রিন কার্ড পাওয়ার জন্য অপেক্ষার সময়সীমাও বাড়ানোর। -ডেইলি মেইল

ইউএস সিটিজেনশিপ অ্যাক্ট ২০২১ নামে এ বিল পাশ হলে অভিবাসন পদ্ধতির আধুনিকীকরণ করা হবে। এখন প্রত্যেক দেশ থেকে কতজনকে যুক্তরাষ্ট্রে চাকরি করার জন্য গ্রিন কার্ড দেওয়া হবে, তার সংখ্যা নির্দিষ্ট করে দেওয়ার বিধি তুলে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এতে ভারতের কয়েক হাজার তথ্যপ্রযুক্তি কর্মী উপকৃত হবেন। অ্যাপলের টিম কুক বলেন, প্রেসিডেন্ট বাইডেন যেভাবে অভিবাসন নীতির সংস্কার করতে চাইছেন, তাতে যুক্তরাষ্ট্রের মূল্যবোধ ও ন্যায়বিচারের ধারণার প্রতি তার দায়বদ্ধতা প্রকাশ পেয়েছে। বুধবার বিবৃতিতে টিম কুক বলেন, প্রেসিডেন্ট যে উদ্যোগ নিয়েছেন, তাতে যুক্তরাষ্ট্র আরও শক্তিশালী হবে। বৃহস্পতিবার গুগলের সুন্দর পিচাই বলেন, প্রেসিডেন্ট কোভিড রিলিফ, প্যারিস আবহাওয়া চুক্তিতে যোগদান ও অভিবাসন নীতি সংস্কারের উদ্যোগ নিয়েছেন। এতে গুগল সমর্থন জানাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ