Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জো, ইউ নো আই ওন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১০:৫১ এএম

নতুন প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নেয়ার কয়েক ঘন্টা আগে তিনি একেবারে নীরবে হোয়াইট হাউজ ত্যাগ করেন ডোনাল্ড ট্রাম্প

চারদিকে নানা কৌতুহল! হোয়াইট হাউজ থেকে শেষ বিদায়ের আগে চিঠিতে কি লিখেছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প! বুধবার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নেয়ার কয়েক ঘন্টা আগে তিনি একেবারে নীরবে হোয়াইট হাউজ ত্যাগ করেন। তার আগে নতুন প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ্য করে একটি চিঠি লিখে গেছেন। এ খবর চারদিকে মুহূর্তেই চাউর হয়ে যায়। আরো বলা হয়, নতুন ফার্স্টলেডি জিল বাইডেনকে উদ্দেশ্য করে বিদায়ী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পও একটি চিঠি লিখে গেছেন। তাৎক্ষণিকভাবে ওই চিঠি হোয়াইট হাউজের কোথায় রাখা আছে বা এতে কি লিখেছেন তারা তা জানা যায়নি। ফলে কৌতুহল তা নিয়েই- কি লিখেছেন ট্রাম্প, মেলানিয়া! কয়েক ঘন্টার ব্যবধানেই উত্তর বেরিয়ে এসেছে। প্রকাশ পেয়েছে ডনাল্ড ট্রাম্পের লেখা চিঠি। তাতে তিনি নতুন প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ্য করে মাত্র একটি লাইন লিখেছেন।
হোয়াইট হাউজের প্যাডে কম্পোজ করা মাত্র একটি লাইন- ‘জো, ইউ নো আই ওন’। অর্থাৎ জো বাইডেন আপনি জানেন আমি (নির্বাচনে) জিতেছি। এর নিচে বাম দিকে স্বাক্ষর রয়েছে ট্রাম্পের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ