Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কান্না থামাতে একাধিকবার থামতে হয়েছে বাইডেনকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে ওয়াশিংটনে যাওয়ার আগে জো বাইডেনকে বিদায় জানিয়েছে তার নিজের শহর ডেলাওয়ার। সেখানে দেয়া বিদায় সংবর্ধনায় বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট। মঙ্গলবার স্থানীয় ন্যাশনাল গার্ড সেন্টারে সামাজিক দ‚রত্ব বজায় রেখে আয়োজিত ছোটখাটো সংবর্ধনায় বক্তব্য দেয়ার সময় কান্না থামাতে একাধিকবার থামতে হয়েছে বাইডেনকে। অন্তত দুবার চোখ মুছতে দেখা গেছে তাকে। বাইডেন বলেন, ‘মৃত্যুর সময় ডেলাওয়ারের নাম আমার হৃদয়ে লেখা থাকবে।’ যদিও শপথ নিতে রাজধানীর পথে ট্রেনে পাড়ি জমাতে চেয়েছিলেন বাইডেন। এর আগে, ২০০৯ সালে সিনেটর থাকাকালীন সাবেক প্রেসিডেন্ট ওবামার সঙ্গে ট্রেনেই গিয়েছিলেন তিনি। তবে এবার নিরাপত্তাজনিত কারণে তাকে উড়িয়ে নেয়া হচ্ছে সামরিক বিমানে। ২০০৯ সালের সেই ভ্রমণের কথা উল্লেখ করে বাইডেন বলেন, ‘১২ বছর আগে ওয়াশিংটনে যেতে উইলমিংটনের স্টেশনে একজন কালো মানুষের অপেক্ষায় ছিলাম আমি। সেখানে গিয়ে আমরা প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছিলাম। আর আজকে আমি আর পরিবার এখানে অপেক্ষমান ওয়াশিংটনের পথে, সেখানে একজন কৃষ্ণাঙ্গ নারী অপেক্ষা করছেন ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে। এটাই যুক্তরাষ্ট্র। এটাই ডেলাওয়ার।’ বুধবার ন্যাশনাল মলে অনুষ্ঠিতব্য শপথ অনুষ্ঠানে বাইডেনের সঙ্গে যোগ দেবেন কমলা হ্যারিস। দেশটিতে করোনাভাইরাসে মৃত ৪ লক্ষাধিক মানুষকে বিশেষ সম্মাননা জানানো হবে অনুষ্ঠানে। সিএনএন।

 

 



 

Show all comments
  • Md Monowar ২১ জানুয়ারি, ২০২১, ১২:১২ পিএম says : 0
    সারা বিশ্বে শান্তি চাই। এক দেশের সাথে আর এক দেশের যুদ্ধ বন্ধ করুন। এই বিশ্বমন্ডল এক অদৃশ্য শক্তিতে চলে, যার শক্তির উপর কারো কোন শক্তি কাজ করে না। জন্ম হয়েছে, মৃর্তুও হবে মনে রাখতে হবে। তাই এই বিশ্বমন্ডলির একটি কনাও যাতে অকারনে ক্ষতিগ্রস্ত না হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ