Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরদোগানের দেশে ওজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

২০১৩ সালে ৪২.৪ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে আর্সেনালে এসেছিলেন মেসুত ওজিল। কিছুদিন ধরে কোচ মিকেল আর্তেতার দলে ব্রাত্য হয়ে পড়েছেন বিশ্বকাপজয়ী এ তারকা। গত মার্চে ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচের পর থেকে আর মাঠেই নামা হয়নি তারকা মিডফিল্ডারের। তার পর থেকেই বাতাসে জোর গুঞ্জন- ক্লাব ছাড়ছেন তিনি। অবশেষে সত্যি হলো তা।
আর্সেনাল ছেড়ে তুরস্কের ক্লাব ফেনেরবাখে নাম লেখালেন ওজিল। এ বিষয়ে খুব শিগগিরই চ‚ড়ান্ত ঘোষণা আসছে বলে জানিয়েছে বিবিসির এক প্রতিবেদন। তবে তার আগে একটি ছবিই বলে দিয়েছে অনেক কিছু। গতকাল নিজের অফিসিয়িাল টুইটারে স্ত্রী-সন্তানসহ নিজের বিমান যাত্রার একটি ছবি পেস্ট করেন ওজিল। যেটির ক্যাপশনে তুরস্কর বিমানের ছবি দিয়ে সেদিকে যাওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন এই তারকা মিডফিল্ডার।
তুরস্ক বংশোদ্ভ‚ত ওজিল নিজেকে জার্মান হিসেবেই সবসময় পরিচয় দিয়েছেন। তবে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে সাক্ষাত এবং ছবি তোলায় বেশ আলোচিত হন তিনি। জার্মানির হয়ে বিশ্বকাপ জিতলেও নিজের শিকড় কখনো আড়াল করার চেষ্টা করেননি। সেই তুরস্কপ্রীতিই তার জন্য শাপেবর হয়ে এলো। প্রায় এক বছর ধরে আর্সেনালের একাদশে সুযোগ না পেয়ে অবশেষে ইংলিশ ক্লাবটিকে ছেড়ে নিজের ‘দেশে’ পাড়ি জমালেন এই মুসলিম ফুটবলার।



 

Show all comments
  • Md yeakub ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৪১ পিএম says : 0
    এটা আমাদের মুসলমানদের জন্য একটা গর্ভের বিষয়
    Total Reply(0) Reply
  • Md anis Ur rahman ২৪ জানুয়ারি, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    Good job
    Total Reply(0) Reply
  • Md anis Ur rahman ২৪ জানুয়ারি, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    Good job
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওজিল

২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ