Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওজিলকে ফেরাতে রাস্তায় জার্মানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ৯:২১ পিএম

এক বুক অভিমান নিয়ে গত ২৩ জুলাই জার্মানি জাতীয় দল থেকে সরে অবসরের ঘোষনা দেন মেসুত ওজিল। কারণ হিসেবে জানান জার্মান ফুটবল ফেডারেশনের বিতর্কিত আচরণ ও সা¤প্রদায়িকতা। টার্কিশ বংশোদ্ভুত এই ফুটবলারকে জার্মান দলে ফেরাতে জার্মানির বেশ কিছু সমর্থক রাস্তায় নেমে এসেছে। তারা বার্লিনের আক্সেল স্প্রিংজারের সামনে জড়ো হয়ে ওজিলের সমর্থনে স্লোগান দিচ্ছে। তারা ওজিলের টি-শার্ট নিয়ে এসেছে। সেখানে লেখা ‘আই অ্যাম ওজিল (আমি ওজিল)’। পাশাপাশি তারা জার্মানি ও তুরস্কের পতাকা নিয়ে এসেছে। সেগুলো দুলিয়ে দুলিয়ে দুই দেশের ভ্রাতৃত্ববোধ ও সংহতির জানান দিচ্ছে। সমর্থকরা বলছে ওজিলকে নানাভাবে হেয় প্রতিপন্ন না করে তার মতো একজন খেলোয়াড়কে রক্ষা করা প্রয়োজন ছিল।
রাশিয়া বিশ্বকাপের গ্রæপপর্ব থেকে বিদায় নেওয়ার পর থেকে মেসুত ওজিলকে নিয়ে বেশ সমালোচনা শুরু হয়। জার্মান ফুটবল ফেডারেশনও তার সঙ্গে দুমুখো আচরণ করতে থাকে। কেউ কেউ তার দেশপ্রেম নিয়েও প্রশ্ন তোলে। তারপরই বর্ণবাদে অতিষ্ট হয়ে অবসরের সিদ্ধান্ত নেন ওজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওজিল

২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ