Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই ম্যাচ নিষিদ্ধ মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৯:০৮ পিএম

রোববার রাতে সুপার কাপের ফাইনালে শিরোপার লড়াইয়ে অ্যাথলেটিক বিলাওয়ের স্ট্রাইকার আসিয়ের ভিয়ালিব্রেকে মেজাজ হারিয়ে থাপ্পড় দেয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হলেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি।

সেই ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে বার্সেলোনা তারকাকে লাল কার্ড দেখান মাঠের রেফারি জেসাস গিল মানজানো।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অপ্রত্যাশিতভাবে ঘটে যায় এমন ঘটনা; যা কখনও কল্পনাই করেননি বার্সা সমর্থকরা।ভিয়ালিব্রের গায়ে হাত তোলার সময় মেসির পায়ে বল ছিল না। প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে এমন আচরণ কোনোভাবেই বিধিসম্মত ছিল না।

অখেলোয়াড়ি সূচক এমন অপরাধে বার্সেলোনা অধিনায়ক মেসিকে দুই ম্যাচ নিষিদ্ধ করে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কমিটি। শৃঙ্খলাবিধানের অনুচ্ছেদ ৯৮-এর অধীনে এ শাস্তি দেওয়া হয়।

বার্সার মূল দলের হয়ে ৭৫৩তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড দেখলেন মেসি। এর আগে বার্সা ‘বি’ দলের হয়ে একবার লাল কার্ড দেখেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ