Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেলানিয়ার আগেঘন বিদায়ী বার্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৫:৪২ পিএম

আজ ২০ জানুয়ারি মার্কিন নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন। সে হিসেবে আজই ট্রাম্পের আনুষ্ঠানিক কর্মদিবসের শেষ দিন। ট্রাম্পের সঙ্গে সঙ্গে এই ফার্স্টলেডিরও বিদায় ঘণ্টা বেজে গেছে। সে কারণে বিদায়বেলায় দেশবাসীর উদ্দেশে বার্তা দিয়েছেন তিনি। সোমবার টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন মেলানিয়া।

ভিডিও বার্তায় মেলানিয়া বলেন, ‘যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি হিসেবে দায়িত্ব পালন করাটা ছিল আমার জীবনে সবচেয়ে বড় সম্মান।’ মেলানিয়ার ভাষ্যমতে, দেশজুড়ে মার্কিনিদের অবিশ্বাস্য কর্মকাণ্ডে আমি বেশ অনুপ্রেরণা পেয়েছি। তিনি আরও বলেন, ‘আপনারা যাই করুন না কেন সেই কাজটা মন দিয়ে করুন। মনে রাখবেন, সহিংসতার মাধ্যমে কোনো কিছু অর্জন করা সম্ভব নয়। এটা কখনই ন্যায়সঙ্গত হবে না।’ তবে তার এই বক্তব্যে তিনি গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে হামলার ঘটনা সম্পর্কে কিছু বলেননি তিনি। উল্লেখ্য, চার বছরের ক্ষমতায় নানা ধরনের বিতর্কিত ও উদ্ভদ কর্মকাণ্ডের কারণে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন ট্রাম্প। ক্ষমতায় থাকাকালীন ট্রাম্পের সঙ্গে সবচেয়ে বেশি যে নামটি শোনা গেছে তিনি হলেন মেলানিয়া ট্রাম্প। প্রেসিডেন্ট থাকা অবস্থায় ট্রাম্প এবং মেলানিয়ার বেশ কিছু ঘটনা নিয়েও কম আলোচনা হয়নি। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ