Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ান ওপেন: শুরুর আগে করোনা আক্রান্ত ২ খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৪:৫২ পিএম

অস্ট্রেলিয়ান ওপেন যত এগিয়ে আসছে, ততই কোর্টের বাইরের পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ। আজ (মঙ্গলবার) স্বাস্থ্য কর্মকর্তার বরাত দিয়ে জানানো হয়, টুর্নামেন্টে অংশ নিতে চলা দুই টেনিস তারকা করোনা আক্রান্ত হয়েছেন।

ভিক্টোরিয়ার স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, কোয়ারেন্টাইনে থাকা মোট নয় জনের শরীরে মিলেছে ভাইরাসের লক্ষণ। তাদের মধ্যেই রয়েছেন দুই খেলোয়াড়। যদিও তাদের নাম এখনও পর্যন্ত জানানো হয়নি। তবে এই খবরে চিন্তার ভাঁজ পড়ছে অন্য খেলোয়াড়দের কপালেও। সংক্রমণমুক্তভাবে কীভাবে টুর্নামেন্ট আয়োজন সম্ভব হবে, তা নিয়ে সন্দীহান আয়োজকরাও।

করোনা আবহে গত ১০০ বছরে প্রথমবার পিছিয়ে গিয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। চোট পুরোপুরি না সারায় নিজের ।‌ ক্যারিয়ারে প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেদেরার। করোনায় আক্রান্ত হওয়ায় অনিশ্চিত অ্যান্ডি মারেও। এই পরিস্থিতিতে মেলবোর্নে আগত দু’টি বিমানের তিন যাত্রীর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর বিমানের সমস্ত যাত্রী এবং ক্রু-মেম্বারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। যাদের মধ্যে ছিলেন কেই নিশিকোরি, মহিলাদের সাবেক এক নম্বর টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা, শ্বেতলানা কুজনেৎসোভা-সহ মোট ৪৭ জন খেলোয়াড়। ফলে নিয়মমাফিক পাঁচ ঘণ্টা অনুশীলনও করতে পারছিলেন না তারা। মঙ্গলবার জানা গেল, তিন যাত্রী সংক্রমিত হওয়ার কারনে মোট ৭২ জন খেলোয়াড়কে অনুশীলনের অনুমতি দেওয়া হয়নি। শারীরিক পরীক্ষার পরই কোর্টে নামতে পারবেন তারা। সবমিলিয়ে বের সমস্যায় টেনিস তারকারা।

৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। রাফায়েল নাদাল, জকোভিচের মতো কয়েকজন তারকা আগেই অ্যাডিলেডে পৌঁছে গেলেও অধিকাংশ খেলোয়াড়েরই মেলবোর্নে যাওয়ার কথা। সেই মতোই ১৫টি বিশেষ বিমানেরও ব্যবস্থা করা হয়েছিল। বিমানে ২৫ শতাংশের বেশি যাত্রীও উঠতে দেওয়া হয়নি। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। খেলোয়াড়দের কোয়ারেন্টাইনে রাখার পরও রোখা গেল না সংক্রমণ। এমন পরিস্থিতিতে জল কোন দিকে গড়ায়, সেটাই দেখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১৮ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ