Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাবলে দূর্গের মতোই এবার নিরাপত্তা দেওয়া হচ্ছে ওয়াশিংটন ডিসিকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৬:৩৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সকল প্রেসিডেন্টের অভিষেকের আগে উৎসবের রঙ লাগে ওয়াশিংটন ডিসিতে। তবে এবারের গল্পটা একটু ভিন্ন। ওয়াশিংটনকে এবার চালিয়ে দেওয়া যায় একটি অবরুদ্ধ দূর্গ বলে। যেখানে থাকার কথা ছিলো অন্য রাজ্য থেকে আসা পর্যটকদের ভীড়, সেখানে সড়ক ভর্তি পড়ে আছে কাটাতার আর ব্যারিকেড। সশস্ত্র আর তৈরি ন্যাশনাল গার্ড সদস্যদের দেখলে মনে হবে, আপনি আফ্রিকার কোনও গৃহযুদ্ধকবলিত শহরে দাঁড়িয়ে আছেন। -পলিটিকো, ওয়াশিংটন পোস্ট

আপনাকে পাহাড়া দিচ্ছে ভারত, বাংলাদেশ কিংবা পাকিস্তান থেকে যাওয়া দক্ষ ও পেশাদার শান্তিরক্ষীরা। কর্তৃপক্ষ শক্ত অবস্থানের মাধ্যমে আসলে বলতে চাইছে, কাউকেই কোনও ধরণের ছাড় দেওয়া হবে না। ক্যাপিটল, পেনসেলভেনিয়া অ্যাভিনিউ, দ্য ন্যাশনাল মল কিংবা হোয়াইট হাউজে যাবার আধা মাইল আগে থেকেই রোডব্লকের মুখোমুখি হতে হবে। একটু পরপর মুখোমুখি হতে হবে কংক্রিট ব্যারিকেড আর উঁচু কাটাতারের। চাইলেই এখন আর ক্যাপিটল এরিয়ার দিকে আরাম করে যাওয়া যাবে না। তবে এই অবস্থার মধ্যেও চোখ জুড়ানো দৃশ্য নজরে আসে। কন্সটিটিউশন অ্যাভিনিউ’র জায়গায় জায়গায়, কে বা কারা কাটাতারে গোলাপ গুঁজে দিয়ে গেছে।



 

Show all comments
  • Jack+Ali ১৮ জানুয়ারি, ২০২১, ৯:৫৬ পিএম says : 0
    This is the curse.. how many million million people they killed and raped and tortured this Barbarian
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ