Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিশংসনের কারণে ব্যাপক ক্ষোভের জন্ম হচ্ছে: ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ২:০৯ পিএম

মার্কিন ক্যাপিটল ভবনে সমর্থকদের তাণ্ডব চালানোর ঘটনায় পদত্যাগের চাপে রয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৬ জানুয়ারির ওই দাঙ্গার পর ট্রাম্পকে অভিশংসিত করতে দলের ভেতরে ও বাইরে আওয়াজ ওঠে। খবর রয়টার্সের।

তবে ট্রাম্প বলেছেন, তাকে অভিশংসন করতে চাওয়া মানুষজনের মধ্যে খুবই ক্ষোভ বিরাজ করছে। কিন্তু তিনি সহিংসতা চান না বলেও জানিয়েছেন। টেক্সাসের আলামোয় সীমান্ত দেয়াল দেখে ফেরার সময় সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি কোনও সহিংসতা চাই না।

যদিও তিনি পদত্যাগ করবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি ট্রাম্প। গত ৮ ডিসেম্বরের পর প্রথম সাংবাদিকদের সামনে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় তিনি ডেমোক্রেটিক আইনপ্রণেতার অভিশংসন প্রচেষ্টার সমালোচনা করেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, অভিশংসনের কারণে ব্যাপক ক্ষোভের জন্ম হচ্ছে এবং তারা (ডেমোক্রেটরা) এটা করছে এবং তারা খুবই খারাপ একটি কাজ করছে। ক্যাপিটল হিলে হামলার ঘটনায় তাকে সশস্ত্র বিদ্রোহে উস্কানির অভিযোগে অভিশংসন করতে চাওয়া তার বিরুদ্ধে ‘উইচ হান্টের’ অব্যাহত প্রচেষ্টার অংশ।



 

Show all comments
  • Mohammed Zaman ১৩ জানুয়ারি, ২০২১, ৬:২৩ পিএম says : 0
    ট্রাম্পের বংশধর হতে পারে বাংলাদেশ থেকে, সে কারণেই তিনি ক্ষমতার জন্য উন্মাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ