Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টাকা তুলতে লাশ নিয়ে ব্যাংকে হাজির গ্রামবাসী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৩:৪৮ পিএম

এমন অবাক করা ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যে। মৃত ব্যক্তির লাশ দাহ করার টাকা নেই। কিন্তু ব্যাংকের অ্যাকাউন্টে মৃত ব্যক্তির টাকা রয়েছে। তাই মৃত ব্যক্তির লাষ নিয়ে ব্যাংকে হাজির হয়েছে গ্রামবাসী। খবর দ্য স্টার অনলাইনের।
ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, গত মঙ্গলবার মারা যান ৫৫ বছর বয়সী মহেশ যাদব। কৃষি শ্রমিক যাদব দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু তার পরিবারে কেউ ছিল না। নিঃসঙ্গ অবস্থায় মারা যাওয়ার কয়েক ঘণ্টা পর তার দেহ খুঁজে পায় প্রতিবেশীরা।
তাই গ্রামবাসী যাদবের দাহ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু দাহ করার জন্য ঘরে কোনো টাকা-পয়সা ছিল না। বরং তারা ক্যানারা ব্যাংক লিমিটেডের একটি পাসবই খুঁজে পায়। যেখানে দেখা যায়, তার অ্যাকাউন্টে প্রায় ১ লাখ ১৫ হাজার রুপি আছে।
স্থানীয় পুলিশ কর্মকর্তা অমরেন্দর কুমার বলেন, পরে যাদবের লাশ এবং ওই পাসবই নিয়ে ব্যাংকে হাজির হয় গ্রামবাসী। টাকা না নিয়ে তারা ব্যাংক থেকে নড়বেন না বলে দাবি জানায়। এমনকি টাকা না দিলে যাদবের শেষকৃত্য করবে না বলে জানায় তারা। পরে স্থানীয় থানার হস্তক্ষেপে ব্যাংক কর্তৃপক্ষ কিছু টাকা দিতে রাজি হয়।
ক্যানারা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার সঞ্জীব কুমার বলেছেন, এমন অভূতপূর্ব ঘটনায় আতঙ্ক তৈরি হয়। কুমার বলেন, এটাই এ ধরনের প্রথম ঘটনা। তিনি বলেন, এক ঘণ্টা পর আমি তাদের ১০ হাজার রুপি দেই। এরপর তারা শেষকৃত্যের জন্য লাশ নিয়ে যায়।
যাদবের প্রতিবেশী শকুন্তলা দেবী বলেন, তার কোনও জমি ছিল না এবং সরকারি কোনও সহায়তাও পায়নি। অনেক ধরেই তিনি অসুস্থ ছিল, তারপরও কেউ তার দেখভাল করেনি। আমরা তাকে খাবার ও অন্যান্য জিনিস দিয়ে সহায়তা করতাম। সূত্র : দ্য স্টার অনলাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ