Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম বন্ধ করে দিলেন জাকারবার্গ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১০:৪৯ এএম

কী লজ্জার! ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিলেন মার্ক জুকারবার্গ! জো বাইডেনের কাছে প্রেসিডেন্টের দায়িত্ব হস্তান্তরের আগ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ থাকছে। এজন্য কমপক্ষে আগামী দুই সপ্তাহের জন্য এ সিদ্ধান্ত থাকবে।

ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমূলক মন্তব্যের পরেই বুধবার ওয়াশিংটন ক্যাপিটালে হামলা চালিয়েছেন ট্রাম্প ভক্তরা। স্তম্ভিত গোটা বিশ্ব। ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি হয়েছে। এমন অবস্থায় ট্রাম্পের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে ফেসবুক, ইনস্টাগ্রাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ একথা বলেছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

ফেসবুকে দেয়া এক পোস্টে মার্ক জাকারবার্গ লিখেছেন, ‘আমরা বিশ্বাস করি, এই সময়ে প্রেসিডেন্টকে (ট্রাম্প) আমাদের সেবা ব্যবহার করতে দেয়ার ঝুঁকি অনেক বেশি। তাই আমরা তার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ অনির্দিষ্টকালের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। অন্তত পক্ষে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর শেষ না হওয়ার আগের দুই সপ্তাহ এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।’

মার্ক জুকারবার্গ আরো বলেন, শেষ ২৪ ঘণ্টায় যা যা ঘটনা ঘটেছে আমেরিকাতে তা মানা যায় না। ডোনাল্ড ট্রাম্প আর যেকদিন ক্ষমতায় আছেন তাতে তিনি ক্ষমতার অপব্যবহার করতে পারেন। এবং দেশের নতুন সরকার গঠনে বাঁধার সৃষ্টি করতে পারেন। উনি এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে মানুষকে উস্কানি দিয়েছেন। যা দেশ বিদেশের মানুষকে ভাবিয়েছে। তাই আমরা ফেসবুক থেকে তাঁর সমস্ত স্টেটমেন্ট গত কাল সরিয়ে দিয়েছি। কারণ আমাদের মনে হয়েছে ভবিষ্যতে আবার এর থেকে হিংসা ছড়াতে পারে। আমাদের এখন এটাই ভাবতে হবে যাতে বাকি ১৩ দিন কোনও হিংসা না ছড়ায়।" সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ