Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মার্কিন পার্লামেন্টে সহিংসতা, মেলানিয়ার চিফ অব স্টাফের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১১:০৯ এএম

মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন চলার সময় যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের নজিরবিহীন তাণ্ডবে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে। এ সহিংসতার ঘটনায় হোয়াইট হাউসের সাবেক প্রেস সেক্রেটারি এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ স্টেফানি গ্রিশাম পদত্যাগ করেছেন।
বুধবার (৬ জানুয়ারি) হোয়াইট হাউসের এক কর্মকর্তার বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বলেছে, পার্লামেন্ট ভবনে সহিংসতার ঘটনায় হোয়াইট হাউসের সাবেক প্রেস সেক্রেটারি এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ স্টেফানি গ্রিশাম পদত্যাগ পত্র জমা দিয়েছেন।
গ্রিশাম ট্রাম্প প্রশাসনের অন্যতম দীর্ঘকালীন কর্মকর্তা ছিলেন, তিনি ২০১৫ সালে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রচারে দায়িত্বে ছিলেন। গ্রিশাম শান স্পিকারের অধীনে ডেপুটি প্রেস সেক্রেটারি হিসেবে হোয়াইট হাউসে প্রবেশ করেছিলেন। তবে ২০১৭ সালের মার্চে তাকে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। পদত্যাগের বিষয়ে গ্রিশাম কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে জানিয়ে সিএনএন।
এদিকে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা সেখানে তাণ্ডব শুরু করে। ভাঙচুরের পাশাপাশি সেখানে গোলাগুলিও হয়েছে। অন্তত একজন গুলিবিদ্ধ হয়েছেন। ওয়াশিংটনে জারি করা হয়েছে কারফিউ। পরে ভবন থেকে আইনপ্রণেতাদের সরিয়ে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সে কারণে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জয় অনুমোদন স্থগিত হয়ে গেছে। সূত্র : সিএনএন



 

Show all comments
  • Ibrahim khalil ৭ জানুয়ারি, ২০২১, ১১:৩৩ এএম says : 0
    Such attacks of the United States disrupted democracy,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ