Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘটনাবহুল ম্যাচ জিতে প্রথমবার ফাইনালে সাইফ স্পোর্টিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৭:৫৮ পিএম

ঘটনাবহুল ম্যাচ জিতে প্রথমবার ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের ফাইনালে জায়গা পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বুধবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে সাইফ ৩-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে এ কৃতিত্ব অর্জন করে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ডিফেন্ডার এমানুয়েল অ্যারিওচুকো, নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ এনগোকে ও স্থানীয় ডিফেন্ডার ইয়াসিন আরাফাত একটি করে গোল করেন।

যোগ্যতর দল হিসেবেই বুধবার ঘটনাবহুল ম্যাচ জিতেছে সাইফ স্পোর্টিং। ম্যাচের নয় মিনিটে সাইফের এগিয়ে যাওয়া। ডান পায়ের হাড় ভেঙ্গে তাদের মিডফিল্ডার আল-আমিনের হাসপাতালে ভর্তি হওয়া। অধিনায়ক এবং আইভরিকোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের লালকার্ড পাওয়ায় চট্টগ্রাম আবাহনী দশজনের দলে পরিণত হওয়া। এমন সব ঘটনাই ঘটেছে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে।

ম্যাচের শুরু থেকেই গোল পেতে আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় সাইফ। যার ফল তারা পেয়ে যায় ৯ মিনিটে। এসময় ফ্রি কিক পায় সাইফ স্পোর্টিং ক্লাব। নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ এনগোকে চট্টগ্রাম আবাহনীর উজবেকিস্তান ডিফেন্ডার পুলাতোভ শুকুর আলী নিজেদের বক্সের সামান্য বাইরে ফেলে দিলে ফ্রিকিক পায় সাইফ। উজবেকিস্তানের মিডফিল্ডার সিরোজউদ্দিন রাখমাতুল্লায়েভের ফ্রিকিক চট্টগ্রামের ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে সাইফের এমানুয়েল অ্যারিওচুকো ঠান্ডা মাথায় শটে গোল করেন (১-০)। পিছিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরো দু’গোল হজম করে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে চট্টগ্রাম আবাহনী।

৭২ মিনিটে ফের এগিয়ে যায় সাইফ। এসময় নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ দ্বিতীয় চেষ্টায় চট্টলার গোলরক্ষক নাঈমকে পরাস্ত করেন (২-০)। ৭৬ মিনিটে দশজনের দলে পরিণত হয় চট্টগ্রাম আবাহনী। সাইফের মিডফিল্ডার আল-আমিনকে মারাত্মকভাবে ট্যাকল করায় লাল কার্ড (দু’টি হলুদ কার্ডের সুবাদে) পান চট্টলার অধিনায়ক চার্লস দিদিয়ের। ডান পায়ের মাসলে এতটাই ব্যথা পান আল-আমিন যে, তাকে পায়ের দু’পাশে সিংগার্ড বেধে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিতে হয়। আহত সতীর্থের শোককে শক্তিতে পরিণত করে আরো আক্রমণাত্মক হয়ে উঠেন সাইফের ফুটবলাররা। ম্যাচের শেষ মিনিটে সতীর্থের থ্রু পাস ধরে বক্সের মধ্যে ঢুকে পড়া ইয়াসিন আরাফাত অসাধারণ শটে বল জালে জড়ান (৩-০)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ