Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাইডেনের অভিষেকের দিন স্কটল্যান্ডে গলফ খেলার অভিলাষ ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৫:১৬ পিএম

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেকের দিন স্কটল্যান্ডে গলফ খেলতে যেতে চান বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে অন্যদের মতো ট্রাম্পকেও দেশটিতে ঢুকতে দেয়া হবে না বলে জানালেন স্কটিশ ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজেন।তিনি জানান, বর্তমানে করোনাভাইরাস বিধিনিষেধের কারণে ব্রিটিশ দ্বীপপুঞ্জের দেশটিতে বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। -সিএনএন, বিবিসি, দ্য গার্ডিয়ান

এর আগে শোনা গিয়েছিলো, বাইডেনের অভিষেক হবার সময় দেশটিতে অবস্থিত নিজের গলফ কোর্স পরিদর্শনে যাবেন ট্রাম্প। কিন্তু স্কটিশ ফার্স্ট মিনিস্টার স্পষ্ট ভাষাতেই বাতিল করে দিয়েছেন সে সম্ভাবনা। অবশ্য মঙ্গলবারই হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কাইলিহ ম্যাকএনি এই ধারণার কথা উড়য়ে দিয়েছিলেন।তিনি জানান, মার্কিন প্রেসিডেন্টের স্কটল্যান্ড সফরের সম্ভাবনা নেই। সোমবারই স্কটল্যান্ডে কড়াকড়িভাবে লকডাউন আরোপ করেন স্টার্জেন। নতুন নির্দেশনা অনুযায়ী, অতি জরুরী কাজ ছাড়া স্কটিশরা ঘর ছেড়ে বাইরে যেতে পারবেন না। স্টারজেন বলেন, আমি জানি না, ডোনাল্ড ট্রাম্পের কি সফর পরিকল্পনা রয়েছে। আমি আশা করি হোয়াইট হাউজ ত্যাগ করেই তিনি অনিয়ম করতে চাইবে না। তবে তিনি তা চাইলে শক্ত হওয়া ছাড়া আমাদের বিকল্প থাকবে না। আমরা জরুরি কাজ ছাড়া কাউকেই স্কটল্যান্ডে প্রবেশ করতে দেবো না। গলফ খেলতে আসা কোনও জরুরী কাজ হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ