Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জর্জিয়ায় ডেমোক্র্যাট প্রার্থীর জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১:৪৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেট নির্বাচনে ডেমোক্র্যাট পার্টির প্রার্থী রাফায়েল ওয়ারনক বিজয়ী হয়েছেন। তিনি রিপাবলিকান প্রার্থী কেলি লোফলেরকে হারিয়ে রাজ্যটির প্রথম কোনো কৃষ্ণাঙ্গ সিনেটর হিসেবে নির্বাচিত হলেন।

বার্তা সংস্থা এপি ও গার্ডিয়ানের খবরে এমন তথ্য পাওয়া যায়। রিপাবলিকান প্রার্থী কেলি লোফলের ও ডেভিড পেরডু এবং ডেমোক্র্যাট প্রার্থী রাফায়েল ওয়ারনক ও জোন অসফের মধ্যে এ লড়াই।

৩ নভেম্বরের নির্বাচনে কোনো প্রার্থী জয়ের জন্য প্রয়োজনীয় ৫০ শতাংশ ভোট না পাওয়ায় এ নির্বাচন হয়েছে। এখানে জয়-পরাজয়ের ওপর নির্ভর করছে আগামী দিনে সিনেটের নিয়ন্ত্রণ কার হাতে থাকবে।

বাইডেনের দলের রাফায়েল ওয়ারনক তার নিজের ভাষণে বিজয়ের আভাস দিয়েছেন। তিনি বিজয়ী হয়েছেন বলে টুইটারে পোস্ট দিয়েছেন প্রতিনিধি পরিষদের সাবেক সদস্য স্ট্যাটিস আব্রাস।

স্ট্যাটিস বলেন, আমাদের পরবর্তী সিনেটর রাফায়েলকে স্বাগত। গত জানুয়ারিতে আমার ঘনিষ্ঠ বন্ধু রাফায়েলকে প্রার্থী হতে অনুরোধ করেছিলাম।

তবে রিপাবলিকান কেলি লোফলের এখনও পরাজয় মেনে নেননি। সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা বিজয়ের পথে আছি। এই নির্বাচনে আমরা জয়ী হতে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ