Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুরফুরা দরবারে পীরজাদা আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠক করলেন ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ৬:৪৩ পিএম

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গে এলেন মিম নেতা আসাদুদ্দিন ওয়াইসি। আজ রবিবার (৩ জানুয়ারি) সকালে আসাদুদ্দিন কলকাতা থেকে সোজা ফুরফুরা শরীফে গিয়ে মাজারে কবর জিয়ারত করেন। তারপর পীরজাদা আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠকে বসেন।
আসাদুদ্দিন ওয়াইসি ফুরফুরার মাজার শরীফ ঘুরে দেখেন পীরজাদা আব্বাস সিদ্দিকীর সঙ্গে। তবে তিনি দুপুরেও ফুরফুরা শরীফে আব্বাস সিদ্দিকীর সঙ্গে রাজনৈতিক আলোচনা করবেন। তবে শোনা যাচ্ছে আলাদা দল নয়, মিমের হয়েই লড়বেন আব্বাস সিদ্দিকী।
গতকাল আসাদুদ্দিন ওয়াইসি হায়দারাবাদ থেকে কলকাতায় আসেন। জানা গেছে, রাতে এ রাজ্যের মিমের দায়িত্বে থাকা জামিরুল হাসানের সঙ্গে আলোচনার পর ফুরফুরায় গিয়ে আব্বাস সিদ্দিকীর সঙ্গে সাক্ষাতের নেওয়া হয়। এর ফলে আব্বাস সিদ্দিকীর সঙ্গে আজ সাক্ষাতের পর নানা জল্পনা শুরু হয়েছে।
হিন্দুস্তান টাইমস জানিয়েছে, পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের আগে ফুরফুরা দরবারে হাজির হয়ে মিম প্রধান ওয়াইসি বিধানসভা নির্বাচনের রণকৌশল নিয়ে সেখানে আলোচনা করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।
সম্প্রতি বিহার রাজ্যে বিধানসভার ভোটের ফলাফলে উদীয়মান মুসলিম নেতা আসাদউদ্দিন ওয়াইসির দল মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন এককভাবে পাঁচটি আসনে জয় লাভ করে।
তারপরই মিম প্রধান জানিয়েছেন, পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে মিম। তবে এর মধ্যেই রাজ্যে মিমের সংগঠনের একটা বড় অংশ তৃণমূলে যোগদান করেছে।
বস্তুত প্রায় ৯৩ বছরের পুরনো রাজনৈতিক দল মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রভাব মাত্র বছরকয়েক আগেও হায়দ্রাবাদ শহরের গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ ছিল।
তিন তালাক রদ করার বিরোধিতা থেকে শুরু করে বাবরি মসজিদ ভাঙার ইস্যু বা নাগরিকত্ব আইন নিয়ে ওয়াইসি যেভাবে সরব হয়েছেন, তাতে ভারতীয় মুসলিম সমাজের একটা বড় অংশ তাকে সেদেশে মুসলিমদের ‘নতুন নেতার’ ভূমিকায় দেখতে শুরু করছেন। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ