Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদরাসা বন্ধ করে ভারতকে মুসলিম শূন্য করা যাবে না

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ৭:১৫ পিএম

মাদরাসা সমূহ বন্ধ করে ভারতের সাম্প্রদায়িক সরকার দেশটিতে মুসলমানদের নাগরিক ও ধর্মীয় অধিকার হরণ করে মুসলমানদের নিশ্চিহ্ন করতে চায়। মাদরাসা বন্ধ করে ভারত থেকে মুসলিম শূন্য করার ষড়যন্ত্র সফল হবে না। মাদরাসা শিক্ষা বন্ধের পরিণাম শুভ হবে না। অনতিবিলম্বে ভারতে মাদরাসা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। অন্যথায় ভারত টুকরো টুকরো হয়ে যাবে।


ভারত সরকার মুসলমানদের ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাদরাসা বন্ধের লক্ষ্যে বিল পাশ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল শুক্রবার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ একযুক্ত বিবৃতিতে এসব কথা বলেন। পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হক, সহ-সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান রাজাপুরী, মহাসচিব এইচ এম হারিসুল হক যুক্ত বিবৃতিতে আরো বলেন, ভারতের সরকারকে মনে রাখতে হবে প্রায় ৮ শত বছর পর্যন্ত মুসলমানরা ভারত শাসন করেছে। তারা ইচ্ছে করলে দেশটিকে হিন্দু শূন্য করতে পারতো। কিন্তু মুসলমানরা উদার ও অসাম্প্রদায়িক ছিল বলেই আজ ভারতে হিন্দুরা বহাল তবিয়তে রয়েছে।
বাবরি মসজিদ ধ্বংস করে ঐ স্থানে মন্দির নির্মাণ করা, গরু জবাই নিষিদ্ধ করা, আজান বন্ধ করা এবং এখন মাদরাসা বন্ধ করার উদ্যোগে নিয়ে চূড়ান্ত পর্যায়ের সা¤প্রদায়িক আগ্রাসন চালানো হচ্ছে।


নেতৃবৃন্দ বিবৃতিতে অবিলম্বে মাদরাসা বন্ধের ঘোষণা প্রত্যাহার করার জোর দাবি জানান। অন্যথায় গোটা উপমহাদেশে এর বিরুদ্ধে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে। আর এর দায়-দায়িত্ব ভারতকেই নিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ