Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্তানেরা দেখাশোনা না করায় অর্ধেক সম্পত্তি কুকুরের নামে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ১০:০৫ পিএম

ভারতের মধ্য প্রদেশে এক ব্যক্তি তার ১৮ একর জমির অর্ধেক তার কুকুরকে লিখে দিয়েছেন। রাজ্যের ছিন্দোয়ারা জেলার বাড়িবাবা গ্রামের বাসিন্দা ওম নারায়ণ ভার্মা (৫০)। সন্তানরা কেউই তার সঙ্গে ভাল ব্যবহার করে না। আর তাই তাঁদের কাউকে সম্পত্তি না দিয়ে নিজের পোষ্য কুকুর এবং দ্বিতীয় স্ত্রীকেই পুরো সম্পত্তি দিয়ে দিলেন মধ্যপ্রদেশের এ বাসিন্দা। এ তথ্য জানিয়েছে দ্য ডেইলি স্টার নয়াদিল্লি সংবাদদাতা।
তিনি তার সন্তানদের জন্য সম্পত্তির কিছুই দিচ্ছেন না। দুদিন আগে তিনি জমির নতুন করে তৈরি দলিলে লিখেছেন, ১৮ একর জমি তার স্ত্রী ও কুকুরের মধ্যে সমানভাবে ভাগ হয়ে যাবে।
সাবেক গ্রামপ্রধান ওম নারায়ণ ভার্মা এ প্রসঙ্গে আজ সাংবাদিকদের বলেন, 'ছেলেমেয়েদের প্রতি আমার আস্থা নেই। তাই আমার মৃত্যুর পরে স্ত্রী ও পোষা কুকুরকে সম্পত্তির মালিক করছি।' তবে, কুকুরের মৃত্যুর হলে যে তার দেখাশোনা করবে সে সম্পত্তির ওই অংশ পাবে বলেও জানান তিনি।
সম্প্রতি নিজের শেষ উইলটি করেন ওই ব্যক্তি। তাতেই তিনি নিজের সমস্ত সম্পত্তি দ্বিতীয় স্ত্রী চম্পা বাঈ এবং কুকুর জ্যাকির নামে লিখে দেন। তাতে বলেন, তাঁর মৃত্যুর পর অর্ধেক সম্পত্তি স্ত্রী চম্পা বাঈ পাবে। বাকি অর্ধেক জ্যাকির। যিনি জ্যাকির দেখভাল করবেন, তিনিই ওই বাকি সম্পত্তি পাবেন। সেই সম্পত্তি জ্যাকির মৃত্যুর পর তিনিই পাবেন।
তিনি জানান, সন্তানেরা কেউই তাঁর দেখভাল করেনি। তাঁর দ্বিতীয় স্ত্রী এবং জ্যাকি সবসময় সঙ্গে থেকেছে। তাছাড়া তাঁর মৃত্যুর পর জ্যাকির দেখভালও কেউই করত বলে বিশ্বাস হয় না। তাই এই সমস্ত কিছুই ভেবে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন।
এদিকে, গ্রামের পঞ্চায়েত প্রধান এই প্রসঙ্গে জানান, ‘ছেলেমেয়েদের সঙ্গে ওই ব্যক্তির ঝামেলা চলছিল। তাই হঠকারিতায় এই সিদ্ধান্ত নিয়েছেন। আমরা ওই ব্যক্তির সঙ্গে কথাও বলেছি।’’ তবে এই ঘটনা প্রকাশ্যে আসতেই স্থানীয়দের অনেকেই অবাকও হয়েছেন। সূত্র : দ্য ডেইলি স্টার নয়াদিল্লি



 

Show all comments
  • Mohammad Maniruzzaman ১ জানুয়ারি, ২০২১, ৭:২৪ এএম says : 0
    ছেলের চেয়ে কুকুর হাজারগুন ভালো।
    Total Reply(0) Reply
  • Mohammad Maniruzzaman ১ জানুয়ারি, ২০২১, ৭:২৫ এএম says : 0
    chelr ceye kuku bhalo
    Total Reply(0) Reply
  • Golam Mostafa ১ জানুয়ারি, ২০২১, ১১:৫৮ এএম says : 0
    ব্যাপারটা আমার বোধগম্য হলো না ।
    Total Reply(0) Reply
  • Abdur Rafi ১ জানুয়ারি, ২০২১, ৭:১৭ পিএম says : 0
    ভারতে কিনা ঘরে মানুষের কোন দাম নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ