Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোববার থেকে তৃতীয় দফায় লকডাউনের ঘোষণা ইসরাইলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১০:৩৫ এএম

ইসরাইলে আগামী রোববার থেকে তৃতীয় দফায় লকডাউন আরোপের ঘোষণা করেছে দেশটির সরকার। দেশটিতে সাম্প্রতিক সময়ে নতুন করে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। ফলে পরিস্থিতি মোকাবেলায় কড়াকড়ি আরোপ করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

এ নিয়ে দেয়া এক বিবৃতিতে নেতানিয়াহুর কার্যালয় জানায়, আগামী রোববার থেকে এই লকডাউন কার্যকর হবে। প্রাথমিকভাবে দুই সপ্তাহের জন্য এই লকডাউন জারি করা হবে। তবে এখনো মন্ত্রীসভার অনুমোদন বাকি রয়েছে। এই লকডাউন অনুমোদন পেলে দেশটির সকল দোকান, যানবাহন চলাচল, স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হবে। একইসঙ্গে বাড়ির ১ কিলোমিটারের বাইরে চলাচলও নিষিদ্ধ হবে লকডাউনের আওতায়।
তবে কর্মক্ষেত্রে যাওয়ার ক্ষেত্রে এই নির্দেশ শিথিল থাকবে।

এর আগে বড়দিন উপলক্ষে ইসরাইলের খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের শুভেচ্ছা জানান নেতানিয়াহু। তবে এবার তাদের উৎসবেও থাকছে বিধিনিষেধ। বাড়িতে অনুষ্ঠানের ক্ষেত্রে একসঙ্গে ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ