Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হালুয়াঘাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৫:৪৮ পিএম

ময়মনসিংহের হালুয়াঘাটে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। মঙ্গলবার রাতে তিনি গুলিবিদ্ধ অবস্থায় মারা যান।

জানা যায়, হালুয়াঘাট উপজেলার গোবরাকুড়া সীমান্তের ১১২৪ নং মেইন পিলার (৫-এস) সংলগ্ন ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফের গুলিতে মোঃ খাইরুল ইসলাম (৪০) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি গোবরাকুড়া গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে। গত মঙ্গলবার রাতে গোবরাকুড়া সীমান্ত দিয়ে ভারত থেকে গরু আনার উদ্দেশ্যে সীমান্ত অতিক্রম করতে গেলে ভারতের গাছুয়াপাড়া সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ-৫৫) টহলরত দল তাকে গুলি করে। পরে তার পরিবারের লোকজন খবর পেয়ে আহত অবস্থায় তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে গোপনে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গোবরাকুড়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মো. উমর ফারুক। তিনি সমকালকে বলেন, ধরানা করা হচ্ছে বিএসএফের গুলিতে আহত হন ওই ব্যক্তি। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। নিহত ব্যক্তি গরু ব্যবসায়ী ছিলেন বলে স্থানীয়রা তাদের জানিয়েছেন।

হালুয়াঘাট থানার ওসি মাহমুদুল হাসান বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালে মর্গে থাকা গুলিবিদ্ধ লাশের খবর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের জানিয়েছেন। কিন্তু স্থানীয় ভাবে বিষয়টি নিয়ে কেউ তাদের অবহিত করেনি। নিহত ব্যক্তি গরু ব্যবাসায়ী কি না তাও নিশ্চিত নন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ