Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে সরকারি জমি উদ্ধার

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকার কেরানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার করা হয়েছে। কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেলের নেতৃত্বে গতকাল দুপুরে মডেল থানার শাক্তা ইউনিয়নের রায়েরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এই উচ্ছেদ অভিযানে ৫৩ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জমির বর্তমান বাজার মূল্য প্রায় পাঁচ কোটি টাকা।
কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, শাক্তা ইউনিয়নের নতুন রায়েরচর এলাকায় মধ্যেরচর মৌজায় ৯০৯নং দাগে সরকারি ৫৩ শতাংশ জমি দখল করে প্লট আকারে বিক্রি করেছিলেন স্থানীয় রহমত মিয়া নামে এক ভ‚মিদস্যু। এই জমির উপর বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হয়েছিল। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে এই জমি উদ্ধার করা হয়। কেরানীগঞ্জের আনাচে কানাচে প্রতি ইঞ্চি খাস জমি উদ্ধার করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি জমি

২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ