Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘উন্মাদ’ পম্পেও রাজনৈতিক জীবনের শেষ দিনগুলো অতিক্রম করছেন: মাদুরো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৯:৩৫ এএম

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তার দেশের নির্বাচনি প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ওয়াশিংটনের সাম্প্রতিক নিষেধাজ্ঞাকে ‘কাণ্ডজ্ঞানহীন’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও হচ্ছেন এমন একজন উন্মাদ যিনি তার তল্পিতল্পা গুটিয়ে নিজের রাজনৈতিক জীবনের শেষ দিনগুলো অতিবাহিত করছেন।

মাদুরো গতকাল (শনিবার) ভেনিজুয়েলার বিদায়ী পার্লামেন্টের মেয়াদ শেষ হওয়া উপলক্ষে এক বক্তব্যে এ মন্তব্য করেন।ভেনিজুয়েলার সাম্প্রতিক পার্লামেন্ট নির্বাচনে কারচুপি হয়েছে দাবি করে মাইক পম্পেও ওই নিষেধাজ্ঞা আরোপের খবর দিয়েছিলেন।

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের বেশিরভাগ কর্মকাণ্ডকে ‘অপরিণামদর্শী’ আখ্যায়িত করে বলেন, বিচার-বিবেচনাহীন কাজকর্ম করার কারণেই গত নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে পরাজয় বরণ করতে হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনেজুয়েলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ