Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্ক স্বাভাবিক করতে চায় ভেনেজুয়েলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১০:৪১ এএম

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্ক স্বাভাবিক করার ব্যাপারে কাজ করতে তিনি আগ্রহী।
ভেনিজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচার করা এক সাক্ষাতকারে মাদুরো বলেন, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রশাসনের সাথে কূটনৈতিক, কনস্যুলার ও রাজনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার প্রক্রিয়ার ব্যাপারে পদক্ষেপ নিতে ভেনেজুয়েলা প্রস্তুত।
মাদুরো ২০১৯ সালে ওয়াশিংটনের সাথে সম্পর্ক ভেঙে দেন। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভেনেজুয়েলার অন্তর্র্বতী সরকার হিসেবে গুয়াইদোকে স্বীকৃতি দেওয়ায় তিনি ওই পদক্ষেপ নিয়েছিলেন।
মাদুরোকে ক্ষমতা ছেড়ে দিতে বাধ্য করার প্রচেষ্টার অংশ হিসেবে যুক্তরাষ্ট্র ভেনেজুয়েলার বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করে।
যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন মাদুরো সরকারকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি না দিলেও কিছু বিষয়ে তার সাথে আলাপ-আলোচনা করেছে বাইডেন প্রশাসন।



 

Show all comments
  • Harunur Rashid ৩ জানুয়ারি, ২০২৩, ১২:২৬ পিএম says : 0
    Why? Your Russian comrades can't give you denero $ commi.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র-ভেনেজুয়েলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ