Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওয়াজের মায়ের মৃত্যুতে সমবেদনা জানিয়েছিলেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৭:০১ পিএম

পাকিস্তানের বিরোধী দল মুসলিম লিগের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মায়ের মৃত্যুতে আন্তরিক সমবেদনা জানিয়ে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তানের দ্য এক্সপ্রেস ট্রিবিউন অনলাইন বৃহস্পতিবার এই তথ্য জানায়।

খবরে বলা হয়, মোদির পাঠানো চিঠিতে ২৭ নভেম্বর তারিখ উল্লেখ রয়েছে। তবে চিঠিটি গত সপ্তাহে নওয়াজ শরিফের মেয়ে ও পিএমএল-এন-এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের কাছে দেওয়া হয়। ইসলামাবাদের ভারতীয় হাইকমিশন মরিয়মের কাছে চিঠিটি পৌঁছে দেয়। চিঠির বিষয়টি নওয়াজ শরিফকে জানানোর জন্য মরিয়মকে অনুরোধ করা হয়। পাকিস্তানে কারাদণ্ডিত নওয়াজ শরিফ প্রায় এক বছর ধরে লন্ডনে অবস্থান করছেন। তার মা বেগম শামীম আক্তার গত ২২ নভেম্বর লন্ডনে মারা যান। পরে তার লাশ পাকিস্তানে এনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

চিঠিতে মোদি লিখেছেন, ‘প্রিয় মিয়া সাহেব, ২২ নভেম্বর লন্ডনে আপনার মা বেগম শামীম আক্তারের মৃত্যু সম্পর্কে জানতে পেরে আমি গভীরভাবে দুঃখিত। গভীর শোকের এই মুহূর্তে আপনার প্রতি আমার আমার আন্তরিক সমবেদনা রইল।’ ২০১৫ সালে আকস্মিক লাহোর সফরের সময় শামীম আক্তারের সঙ্গে কথোপকথনের স্মৃতিচারণা করেন মোদি। নওয়াজ শরিফের মা সম্পর্কে মোদি লিখেছেন, তার সারল্য ও উষ্ণতা সত্যিকার অর্থে খুব মর্মস্পর্শী ছিল। নওয়াজ শরিফের কাছে লেখা চিঠিতে মোদি লিখেছেন, ‘এই অপূরণীয় ক্ষতি সইতে আপনাকে ও আপনার পরিবারকে শক্তি দেওয়ার জন্য আমি সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করি।’ নওয়াজ শরিফের মায়ের বিদেহী আত্মার শান্তি কামনা করে চিঠি শেষ করেন মোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ