Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায়ও বন্ধ হচ্ছে না সউদী আরবে অনুষ্ঠিতব্য ‘আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৫:৪৭ পিএম

করোনার কারণে বন্ধ হচ্ছে না সউদী আরবে অনুষ্ঠিতব্য ‘আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা’।প্রতি বছরের ন্যায় এবারও বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সউদী আরবের বাদশাহ এবং হারামাইন শারিফাইনের খাদেম সালমান বিন আব্দুল আজিজ এর অনুমোদন দিয়েছেন। এই প্রতিযোগিতায় পবিত্র কোরআন মুখস্থ, তেলাওয়াত ও ব্যাখ্যার জন্য বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতা হবে রমজান মাসে। এর দায়িত্বে থাকবেন দেশটির ইসলাম বিষয়ক, দাওয়াহ ও গাইডেন্স মন্ত্রী। আরব নিউজের এই প্রতিবেদনটি ইনকিলাব পাঠকদের জন্য তুলে ধরেছেন মোহাম্মদ আবদুল অদুদ। -আরব নিউজ

আরব নিউজ জানিয়েছে, অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় বিজয়ীদের মোট ৩২ লাখ ৩৪ হাজার রিয়াল পুরস্কার দেয়া হবে। সউদি আরবের ইসলামিক বিষয়ক, দাওয়াহ ও গাইডেন্স মন্ত্রী শেখ ডা. আবদুল লতিফ আল-শেখ বলেন, সউদি সরকার সর্বদা কোরআন মুখস্থ এবং কোরআন তেলাওয়াত, তাফসির এবং এর জ্ঞান প্রচারকে সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিয়েছে। গত ২০ বছর ধরে কোরআন প্রতিযোগিতা চলছে উল্লেখ করে তিনি বলেন, এর কারণে সউদি নাগরিকসহ সকল মুসলমানের অন্তরে কোরআনের প্রতি আরও ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে। কোরআন হদর তথা তিলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থানের বিজয়ীকে ২ লাখ রিয়াল। দ্বিতীয় স্থান অর্জনকারীকে ১ লাখ ৮৫ হাজার রিয়াল এবং তৃতীয় স্থানের অধিকারীকে ১ লাখ৭০ হাজার রিয়াল নগদ পুরষ্কার দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ