Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বিহারে গরু পাচারকারী মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৩:৫৭ পিএম

ভারতের ক্ষমতাসীন কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপির প্রকাশ্য সমর্থন এবং আরএসএস ও বজরং দলের মতো হিন্দু চরমপন্থী দলগুলোর উত্থানে সংখ্যালঘু মুসলিমদের উপরে অত্যাচার ও সহিংসতা দিন দিন বেড়েই চলেছে। চলতি বছরেরও গরু পাচার, মাংস রাখার মতো সামান্য অজুহাতে মুসলিমকে পিটিয়ে হত্যার বেশকিছু ঘটনা প্রকাশ্যে এসেছে। পুলিশ ও সরকারের উদাসীনতার কারণে এগুলোর প্রায় কোনটারই বিচার না হওয়ায় এ ধরনের সহিংসতা বন্ধ হচ্ছে না। এবার মোষ পাচারকারী সন্দেহে এক মুসলিমকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটল বিহারে।

বুধবার বিহারের রাজধানী পটনায় ওই মুসলিম যুবককে হত্যা করা হয়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় জড়িত ৬ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, বুধবার সকালে মুহাম্মদ আলমগীর নামে এক ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয় ফুলওয়ারি শরিফের কাছে। তাকে বেশ কিছু সময় ধরে মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় আলমগীরের।

প্রত্যক্ষদর্শীদের দাবি, একটি খাটাল থেকে মোষ চুরি করার সন্দেহে বেশ কয়েক জন আলমগীর এবং তার এক সঙ্গীকে ঘিরে ফেলেন। তার পরই শুরু হয় এলোপাথাড়ি মারধর। সুযোগ পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে প্রাণ বাঁচান আলমগীরের সঙ্গী। কিন্তু আলমগীরকে অভিযুক্তরা মাটিতে ফেলে পেটায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ। তল্লাশি চালিয়ে ৬ অভিযুক্তকে গ্রেফতার করে তারা। সূত্র: টেলিগ্রাফ ইন্ডিয়া।



 

Show all comments
  • Jack Ali ১৮ ডিসেম্বর, ২০২০, ৪:২০ পিএম says : 0
    This indian barbarian are still killing muslim all the time. O'Allah we don't have any power Please take revenge on behalf of us.
    Total Reply(0) Reply
  • habib ১৮ ডিসেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম says : 0
    India is a hypocrite country...how India criticism about Bangladesh that they dont have any sympathy to Muslim..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ