Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরাসহ চার ক্লাবের দলবদল কার্যক্রম শেষ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৯:৩৩ পিএম

ঘরোয়া ফুটবলের নতুন মৌসুমকে সামনে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসসহ চার ক্লাবের খেলোয়াড় দলবদল কার্যক্রম শেষ হয়েছে। নতুন মৌসুমের জন্য দলবদল কার্যক্রম শুরু হয় ১ নভেম্বর। যা শেষ হচ্ছে মঙ্গলবার। এই কার্যক্রম শুরুর ৪৩ দিনের মাথায় গতকাল (রোববার) প্রথম দল হিসেবে খেলোয়াড় নিবন্ধন করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর সোমবার দলবদল কার্যক্রম শেষ করেছে বসুন্ধরা কিংস, বাংলাদেশ পুলিশ এফসি ও উত্তর বারিধারা ক্লাব। এ নিয়ে চারটি দল শেষ করলো তাদের নতুন মৌসুমের দলবদল কার্যক্রম। বাকি ৯ ক্লাব মঙ্গলবার এই কার্যক্রমের শেষ দিনে তাদের খেলোয়াড় নিবন্ধন করাতে আসবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। এবারের দলবদল কার্যক্রম পুরোটাই নিরুত্তাপ। অতীতের যা দেখা যায়নি। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে গত মৌসুম মাঝপথে পরিত্যক্ত হওয়ায় ফুটবলারদের থাকতে হচ্ছে পুরনো ক্লাবে। সমঝোতার মাধ্যমে ফুটবলারদের ক্লাব বদলানোর সুযোগ থাকলেও সংখ্যায় তা খুবই কম। তারকা খেলোয়াড়দের কোন ক্লাব ছাড়েনি বলে দলবদল নিয়ে এবার আলোচনা ও উত্তাপ নেই। শুধু মাত্র আনুষ্ঠানিকতার মধ্যে দিয়েই মঙ্গলবার শেষ হবে দেড় মাসব্যাপী দলবদল কার্যক্রম।

স্থানীয় ফুটবলাররা পুরনো ক্লাবে খেলতে বাধ্য হলেও এ নিয়মের বাইরে বিদেশিরা। যে কারণে এবার বিদেশি কোটায় বেশ পরিবর্তনই দেখা যাবে। বেশিরভাগ ক্লাবই তাদের বিদেশি খেলোয়াড় তালিকায় পরিবর্তন আনছে। নতুন মৌসুমে একজন এশিয়ানসহ ৪ বিদেশি নিবন্ধন করতে পারবে ক্লাবগুলো। চার বিদেশিই খেলতে পারবেন একসঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ