Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেজরিওয়ালের বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৯:৪৩ এএম

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিটির খবরে বলা হয়েছে, দিল্লির পৌর সংস্থাগুলোকে আর্থিক সহায়তা দেওয়ার দাবিতে গত সোমবার থেকে দিল্লি সরকারের মন্ত্রীদের বাসভবনের সামনে বিক্ষোভ করে আসছেন বিজেপির নেতা-কর্মীরা। গত বৃহস্পতিবার এমন একটি বিক্ষোভ থেকে উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়ার বাড়িতে হামলা চালানো হয়। ওই ঘটনার পর গতকাল রোববার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে হামলা চালানো হয় বলে অভিযোগ করেছে আম আদমি পার্টি। এ সময় বাসভবনের জিনিসপত্র ও সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করা হয়।

বিগত কয়েকদিন ধরেই আপ মন্ত্রী-বিধায়কদের বাড়ির সামনে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি। সরকারি দলটির দাবি, পৌরনিগম পরিচালনার জন্য টাকা দিচ্ছে না কেজরি সরকার। এই ইস্যুতে গত বৃহস্পতিবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতেও হামলা চালায় বিজেপি গুণ্ডারা, অভিযোগ আপের। ওই ঘটনার বেশ কয়েকটি ফুটেজও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গেছে, পুলিশ প্রহরার সামনে দিয়েই একদল লোক সিসোদিয়ার বাড়িতে ঢুকছে। জানা গেছে, সেই সময়ে বাড়িতে ছিলেন না উপমুখ্যমন্ত্রী। আক্রমণ করা হয় তাঁর স্ত্রী-সন্তানদের ওপর। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার মুখ্যমন্ত্রীর বাসভবনে হামলা গেরুয়া শিবিরের।
বিজেপির নেতা ও নর্থ দিল্লি করপোরেশনের মেয়র জয় প্রকাশ বলেন, ‘আমরা সাত দিন ধরে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে অবস্থান করছি। কিন্তু আমাদের সঙ্গে একবার কথা পর্যন্ত বলেননি মুখ্যমন্ত্রী। গতকাল (রোববার) যখন নারী কাউন্সিলররা বাসভবনের বাইরে ঘুমাচ্ছিলেন, তখন মুখ্যমন্ত্রীর কার্যালয়ের লোকজন ক্যামেরা স্থাপন শুরু করেন। গোপনীয়তার বিষয়টি উপেক্ষা করেই তাঁরা এটা করছিলেন। ফলে ওই নারী কাউন্সিলররা এর বিরোধিতা করেন।’
বিজেপির নেতাদের বিক্ষোভের বিরুদ্ধে পাল্টা বিক্ষোভের জন্য দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ, দিল্লির উপরাজ্যপাল অনিল বাইজালের বাড়ি সামনে যাচ্ছিলেন এএপির নেতা রাঘব চাধাসহ দলের বেশ কয়েকজন নেতা-কর্মী। মাঝপথে তাঁদের আটক করা হয়। সূত্র : এনডিটিভি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ