Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদ্রিদ ডার্বিতে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৯:২১ এএম

লা লিগায় মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে আতলেতিকোকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। কাসেমিরোর গোলে ম্যাচের শুরুর দিকেই এগিয়ে গিয়েছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে তাদের অন্য গোলটি প্রতিপক্ষের আত্মঘাতী। আসরে এই প্রথম হারল আতলেতিকো।

তিন দিন আগে মনশেনগ্লাডবাখের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে ছন্দে ফেরার আভাস দেওয়া রিয়ালের এদিনের শুরুটাও হয় দারুণ। প্রথম ১০ রাউন্ডে মাত্র দুটি গোল হজম করা আতলেতিকোর জমাট রক্ষণে ১০ মিনিটের মধ্যে দুবার ভীতি ছড়ায় স্বাগতিকেরা।

চাপ ধরে রেখে ১৫তম মিনিটে গোল আদায় করে নেয় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুসের কর্নারে হেডে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান অরক্ষিত কাসেমিরো।

প্রথমার্ধে ৪০ শতাংশের কম সময় বল দখলে রাখা আতলেতিকো শেষের ১০ মিনিটে কিছুটা চাপ বাড়ায়। তবে বিরতির আগে গোলের উদ্দেশে একটিও শট নিতে পারেনি তারা।

৬৩তম মিনিটে দানি কারভাহালের নৈপুণ্য ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ক্রুসের ফ্রি কিকে ডি-বক্সে বল হেডে ক্লিয়ার হলেও পেয়ে যান কারভাহাল। বুক দিয়ে নামিয়ে স্প্যানিশ ডিফেন্ডারের নেওয়া জোরালো শটে বল পোস্টে লেগে ফেরার পথে ওবলাকের পেছনে লেগে জালে জড়ায়।

১২ ম্যাচে রিয়ালের এটি সপ্তম জয়। সঙ্গে দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে প্রতিযোগিতার সফলতম দলটি।

সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল সোসিয়েদাদ। শীর্ষে থাকা আতলেতিকোর পয়েন্ট ২৬, এক ম্যাচ কম খেলেছে তারা।

১০ ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে শিরোপাপ্রত্যাশী বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ